পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের স্বরূপকাঠির ১ নং বলদিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. শাহিন আহম্মেদের বিরুদ্ধে স্বজনপ্রীতি, সেচ্ছাচারিতা, আর্থিক দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ এনে তার অপসারণ দাবি  করে অনাস্থা প্রকাশ করেছেন ইউনিয়ন পরিষদের ৭ ইউপি সদস্য।

এ বিষয়ে ওই ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সদস্য মো. সেলিম মিয়া, ৫ নং ওয়ার্ডের সদস্য মো. সোহাগ মিয়া, ৬ নং ওয়ার্ডের সদস্য মো. বেল্লাল হোসেন, ৭ নং ওয়ার্ডের সদস্য মো. আমিনুল ইসলাম, সংরক্ষিত মহিলা সদস্য ১,২,৩ নং ওয়ার্ডের মোসা. তাহমিনা, ৪,৫,৬ নং ওয়ার্ডের শিউলি বেগম, ৭,৮,৯ নং ওয়ার্ডের আনজুআরা বেগম উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্বাক্ষরসহ একটি লিখিত অভিযোগ পেশ করেছেন।
লিখিত ওই অভিযোগে ইউপি সদস্যরা দাবি করেন চেয়ারম্যান স্থায়ীভাবে ঢাকায় বসবাস করেন বলে দুই/তিন মাসে কোন কার্যদিবসে তাকে পাওয়া যায় না। যার ফলে এলাকাবাসীদের অনেক ভোগান্তি পোহাতে হয়। এলজিএসপি, টিআর, কাবিখা সহ নানা ধরনের উন্নয়নমূলক কাজ কোন ইউপি সদস্যদের দিয়ে না করিয়ে তিনি তার আত্বীয়স্বজন বিশেষ করে ফুপাত ভাই আরিফুল ইসলামকে দিয়ে কোন রকমের দায়সারা ভাবে সম্পন্ন করে থাকেন। এলজিএসপির ২০১২-২০১৩ অর্থবছরের প্রায় চার লক্ষ এবং ২০১৩-২০১৪ অর্থবছরের প্রায় দুই লক্ষ টাকার কোন প্রকল্প বাস্তবায়ন না করে ওই টাকা তিনি আত্মসাৎ করেছেন।
তিনি তার ক্ষমতা কুক্ষিগত করে রাখার জন্য বিধি বর্হিভূতভাবে আজও প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করেননি। এছাড়াও তিনি বিএনপি দলীয় চেয়ারম্যান হওয়ায় সর্বসময় সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টায় লিপ্ত থাকেন। চেয়ারম্যানের অপসারনের দাবীতে ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. সোহাগ মিয়াকে আহবায়ক করে ওই সদস্যবৃন্দ একটি আহবায়ক কমিটি গঠন করেছে ওই ইউপি সদস্যরা। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালাম তালুকদার, উপজেলা সমবায় অফিসার মো. রাশেদ আলমকে তদন্তের দায়িত্ব দেন। তদন্ত কর্মকর্তা সরেজমিনে ওই ইউনিয়নে গিয়ে তদন্ত করে একটি প্রতিবেদন ইউএনওর কাছে পেশ করেন। যাতে উল্লেখ আছে চেয়ারম্যান বিভিন্ন উন্নয়নমূলক কাজসহ ফার্নিচার ক্রয় নিয়ম অনুযায়ী স্ব স্ব ইউপি সদস্যদের মাধ্যমে না করিয়ে নিয়ম বর্হিভূতভাবে তার নিকট আত্মীয় আরিফুল ইসলামকে দিয়ে করিয়েছেন। এছাড়াও অদ্যাবদী তিনি প্যানেল চেয়ারম্যান নির্বাচন করেননি। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালাম তালুকদার জানান, তদন্ত রিপোর্ট পাওয়া গেছে কয়েকটি অভিযোগের সত্যতা মিলেছে বিধি অনুযায়ী পরবর্তী ব্যাবস্থা গ্রহন করা হবে।
(এসএ/পিবি/ এপ্রিল ২৬,২০১৫)