পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলায় তৃতীয় পর্যায়ের ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু হয়েছে। জেলার দেবীগঞ্জ ও তেঁতুলিয়া উপজেলায় বৃহস্পতিবার থেকে একযোগে তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। চলবে ২৪ মে পর্যন্ত। আর উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদে ২৬ মে রেজিস্ট্রেশনের (ছবি তোলার কাজ) কাজ শুরু হয়ে চলবে ১৫ জুলাই পর্যন্ত।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, জেলার তেঁতুলিয়া উপজেলায় ৮ জন সুপারভাইজার ও ৩৯ জন তথ্য সংগ্রহকারী এবং দেবীগঞ্জ উপজেলায় ১৬ জন সুপারভাইজার ও ৮০ জন তথ্য সংগ্রহকারীকে প্রশিক্ষণ ও নিয়োগ দেওয়া হয়েছে।

তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে নির্বাচন কমিশনের নির্দিষ্ট ফরমে ভোটারদের তথ্য সংগ্রহ করবেন। ২০১৫ সালের ১ জানুয়ারি যাদের বয়স ১৮ বছর বা তার বেশি হবে তাদেরই তথ্য সংগ্রহ করা হবে।

দেবীগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল কুদ্দুস সরকার ও তেঁতুলিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা শফিউদ্দিন শেখ জানান, বৃহস্পতিবার সকাল থেকে তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ শুরু করেছেন।

জেলা নির্বাচন অফিসার দেওয়ান মো. সারওয়ার জাহান জানান, পঞ্চগড়ে দুই দফায় ভোটার তালিকা হালনাগাদ কাজ করা হবে। প্রথম পর্যায়ে তেঁতুলিয়া ও দেবীগঞ্জ উপজেলায় এবং দ্বিতীয় পর্যায়ে পঞ্চগড় সদর, বোদা ও আটোয়ারী উপজেলায় কাজ করা হবে। প্রতিটি উপজেলায় ভোটার সংখ্যার পাঁচ ভাগ ভোটারকে হালনাগাদ কার্যক্রমে নতুন ভোটার হিসেবে অন্তর্ভুক্ত করা হবে।

(ওএস/এইচআর/মে ১৫, ২০১৪)