নাটোর প্রতিনিধি : স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় বগুড়া সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও নাটোরের বাগাতিপাড়া উপজেলার কোয়ালিপাড়া গ্রামের কোরবান আলীর ছেলে সাজ্জাদ হোসেন ওরফে শাকিলকে সাময়িকভাবে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন সচিবালয়।

 

শনিবার দুপুরে পাওয়া নির্বাচন কমিশন সচিবালয়ের জনবল ব্যবস্থাপনা শাখা-১ এর সিনিয়র সহকারী সচিব সাবেদ উর রহমান স্বাক্ষরিত এক পত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। গত ৯ এপ্রিল নির্বাচন কমিশন সচিবালয় যৌতুক আইনে করা মামলার প্রেক্ষিতে তাকে সামায়িক বরখাস্ত করে এক আদেশ জারি করে।

মামলা ও সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, বাগাতিপাড়া উপজেলার কোয়ালিপাড়া গ্রামের কোরবান আলীর ছেলে সাজ্জাদ হোসেন ওরফে শাকিলের সাথে ২০১২ সালে একই উপজেলার জালালপুর গ্রামের ফেরদৌস রহমান সরকারের মেয়ে ফাল্গুনি আক্তার ওরফে আলোর বিয়ে হয়। বিয়ের সময় মেয়ের পরিবার জামাই সাজ্জাদ হোসেন ও তার পরিবারের পক্ষ থেকে দাবীকৃত দুই লাখ টাকাসহ স্বর্নালংকার ও আসবাবপত্র যৌতুক হিসেবে প্রদান করে। পরবর্তীতে আরো তিন লাখ টাকা যৌতুক দাবি করে। স্বামীর দাবীকৃত যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে সাজ্জাদ হোসেন স্ত্রীর ওপর নানাভাবে অত্যাচার ও নির্যাতন চালায়। একপর্যায়ে স্বামীর নির্যাতনে স্ত্রীর গর্ভপাত ঘটে।

একই সাথে ওই মামলায় সাজ্জাদের বিরুদ্ধে ভাবীর সাথে অবৈধ যৌন সম্পর্ক থাকার বিষয়টি নিয়েও অভিযোগ করা হয়। এ ঘটনায় ২০১৪ সালের ২৭ জুলাই স্ত্রী ফাল্গুনি আক্তার বাদী হয়ে নারী ও শিশু আইনে এবং ৭ আগষ্ট ফাল্গুনি আক্তারের চাচা মোখলেছুর রহমান বাদী হয়ে যৌতুক আইনে নাটোর আদালতে পৃথক দুটি মামলা দায়ের করে বিচার প্রার্থনা করেন।

সাময়িক বরখাস্ত হওয়া নির্বাচন অফিসার সাজ্জাদ হোসেনের কাছে মুঠোফোনে এব্যাপারে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

(এমআর/এএস/মে ০২, ২০১৫)