ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুর কৃষি ব্যাংক শাখা থেকে এক গ্রাহকের টাকা হাওয়া হয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে ওই গ্রাহক তার ব্যক্তিগত হিসাব থেকে চেকের মাধ্যমে ৪০হাজার টাকা তুলতে গেলে ব্যাংক কর্তৃপক্ষ চেক প্রদানকারিকে টাকা না দিয়ে অন্য কাউকে দিয়ে দেয়। এতে ব্যাংকে চরম উত্তেজনা ও লেনদেন কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়।

ভুক্তভোগি আল-আমিন জানান, সকালে তার ব্যক্তিগত একাউন্ট থেকে টাকা উত্তোলনের জন্য ব্যাংক ক্যাশিয়ারকে তিনি ৪০হাজার টাকার একটি চেক প্রদান করেন। ক্যাশিয়ার চেকটি ইস্যু করে টাকা প্রদান করতে কিছুটা বিলম্ব করেন। কিছুক্ষণ অপেক্ষার পর টাকা চাইতে গেলে ক্যাশিয়ার ওই টাকা প্রদান করা হয়েছে বলে জানান। টাকা পাননি বলে এসময় তিনি চ্যালেঞ্জ করলে ব্যাংক কর্তৃপক্ষ তার টাকা অন্য কেউ নিয়ে গেছে সে আর টাকা পাবেনা বলে জানিয়ে দেয়।
ক্যাশিয়ার মো. হানিফ মল্লিক বলেন, ‘আমি ৪০হাজার টাকা একজনকে প্রদান করেছি। তবে সে চেকের প্রকৃত মালিক কিনা সেটা ভিড়ের মধ্যে যাচাই করা হয়নি। তাই টাকা বেহাত হতে পারে।’
এ ব্যাপারে রাজাপুর কৃষি ব্যাংকের ব্যবস্থাপক নুপুর কৃষ্ণ মন্ডল সত্যতা স্বীকার করে বলেন, এখানে ক্যাশিয়ারের গাফিলতি রয়েছে। ওই গ্রাহকের টাকা কৌশলে অন্য কেউ নিয়ে যেতে পারে। তবে এ ব্যাপারে আমরা সমাধানের চেষ্টা করছি।
(এসএম/পিবি/মে০৭,২০১৫)