স্পোর্টস ডেস্ক, ঢাকা : গুরুত্বপূর্ণ ম্যাচে দারুন এক জয় তুলে নিল সানরাইজার্স হায়দারাবাদ। বৃহস্পতিবার তারা রাজস্থান রয়্যালসকে হারিয়েছে ৭ রানে। এই জয়ে পাঁচ নম্বরে উঠে এল হায়দারাবাদ। ১০ ম্যাচে তাদের জয় পাঁচটিতে, পয়েন্ট ১০। হারলেও দ্বিতীয় স্থানেই রয়েছে রাজস্থান। ১২ ম্যাচে ছয় জয়ে তাদের পয়েন্ট ১৪।

এদিন হায়দারাবাদের বিপক্ষে জয়ের জন্য ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে রাজস্থান। ৩০ রানে দু’ওপেনার আজিঙ্কা রাহানে (৮) এবং শেন ওয়াটসন (১২) ফিরে গেলে চাপে পড়ে দলটি। চাপকে জয় করার চেষ্টা চালিয়ে যান স্টিভেন স্মিথ। তার ৪০ বলে খেলা নয় চার, দুই ছক্কায় ৬৮ রানের ইনিংসের কল্যাণে জয়ের স্বপ্নও দেখতে থাকে রাজস্থান।

১৯ বলে ৩০ রানের করে দিয়ে যান জেমস ফকনার। শেষের দিকে অসাধ্য সাধনের চেষ্টা করেছিলেন ক্রিস মরিস। ১১ বলে দুই চার, তিন ছক্কায় ৩৪* রান করে ভয় ধরিয়ে দিয়েছিলেন ওয়াটসনদের। শেষ অবধি নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে রাজস্থানকে থামতে হয় ১৯৪ রানে। ৪৪ রানে ৩ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার।

এরআগে মুম্বাইয়ের ব্রেবোর্ন স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০১ রান তোলে হায়দারাবাদ। যেখানে বড় অবদান ইংলিশ ইয়ন মরগানের। তিনি মাত্র ২৮ বলে চার বাউন্ডারী আর পাঁচ ছক্কায় খেলেন ৬৩ রানের ইনিংস। এছাড়া ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে এসেছে ৩৫ বলে ৫৪। ছয় চারের সঙ্গে ছক্কা মেরেছেন দুটি। ৩৬ রানে ২ উইকেট নেন ওয়াটসন।

(ওএস/পি/মে ০৮, ২০১৫)