ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরের বাইপাস এলাকা থেকে পুলিশের ওপর হামলা করে এক মামলার আসামিকে হাতকড়া পড়া অবস্থায় ছিনিয়ে নিয়ে গেছে ছাত্রলীগ নেতা-কর্মীরা। এ সময় রাজাপুর থানার এক উপ-পরিদর্শক ও এক কনস্ট্রেবলকে মারধর করে ছাত্রলীগ নেতা-কর্মীরা। বৃহস্পতিবার রাত সাড়ে আটটায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার পুটিয়াখালি এলাকা থেকে আসামি ছাত্রলীগ কর্মী অপু মৃধাকে রাজাপুর থানার উপ-পরিদর্শক মশিউর রহমান গ্রেপ্তার করে। পরে তাকে নিয়ে মোটরসাইকেলে এক কনস্ট্রেবলসহ থানায় আসার পথে উপজেলার বাইপাস এলাকায় উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বাপ্পি মৃধা ও প্রিন্স মৃধার নেতৃত্বে নেতা-কর্মীরা পুলিশের গতিরোধ করে।

এসময় উপ-পরিদর্শক মশিউর রহমান ও কনস্ট্রেবল নাজমুলকে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা মোটরসাইকেল থেকে হাতকড়া পড়া অবস্থায় আসামিকে ছিনিয়ে নিয়ে যায়। পরে ঝালকাঠি সহকারি পুলিশ সুপার আফম আনোয়ার হোসেন ও রাজাপুর থানার ওসি মুনীর উল গীয়াসের নেতৃত্বে রাতভর পুলিশ অভিযান চালালেও আসামি ও হামলাকারি কাউকে আটক করতে পারেনি পুলিশ।

অপরদিকে রাত ১১টার দিকে যুবলীগ নেতা রফিকুল ইসলাম খসরু ও ছাত্রলীগ নেতা নাসির মৃধা আসামির পরিহিত হাতকড়া থানায় ফেরত দেয়। তবে এ ক্ষেত্রে আসামি ছিনিয়ে নেয়া ও পুলিশের ওপর হামলার সহযোগিতার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

ওই আসামিকে হামলাকারী কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় শুক্রবার বিকাল পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি।

রাজাপুর থানার ওসি মুনীর উল গীয়াস এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘এ ঘটনায় পুলিশকে মারধর ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্ততি চলছে।’

(এএম/এএস/মে ০৮, ২০১৫)