তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : তাড়াশ উপজেলার শোলাপাড়া গ্রামে ভুট্টা ক্ষেতে মানুষের কবরের সন্ধান পাওয়ায় চারিদিকে তোলপাড় শুরু হয়েছে। বছরখানিক আগে উক্ত গ্রামে মোহাম্মদ আলী (১৪) ও মজনু (৩৫) নামের ২ ব্যক্তি নিখোঁজ হয়। সন্ধান না পাওয়ায় সিরাজগঞ্জ কোর্টে গুম ও হত্যা মামলা দায়ের করে। পুলিশ খবর পেয়ে কবরটি পাহাড়ার ব্যবস্থা করেছে।

গ্রামবাসি, পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, গত বছর ১৪ চৈত্র রাতে মজনু নিখোজ হয়। তার স্ত্রী কয়েক জনকে সন্দেহ ভাজন আসামী করে তাড়াশ থানায় অভিযোগ দায়ের করে। কিন্তু তার স্বামীর উদ্ধারে পুলিশের গরিমসিতে বিলম্ব হওয়ায় ১৯ মে সিরাজগঞ্জ কোর্টে মামলা দায়ের করে। দীর্ঘদিনেও তার স্বামীর সন্ধান পায়নি। শোলাপাড়া গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মজনু (৩৫) নিখোঁজ হওয়ার বেশ কিছুদিন আগে উক্ত গ্রামের আবু মুছার পুত্র মোহাম্মদ আলী (১৪) নিখোজ হয়।

বৃহষ্পতিবার ধান কাটা শ্রমিকরা ধানের বোঝা নিয়ে আসা যাওয়ার পথে একটি ভুট্টা ক্ষেতে কবর আকৃতি দেখতে পায়। তারা ঘটনাটি গ্রামবাসিকে জানালে সবাই উক্ত স্থানে ছুটে যায় এবং তাড়াশ থানায় খবর দেয়। থানা পুলিশ প্রাথমিক পরীক্ষা নিরিক্ষা পর উক্ত স্থানে পাহাড়ার ব্যবস্থা করেছে। কোর্ট থেকে ম্যাজিস্ট্রেট নিয়োগ হলেই তার উপস্থিতিতে কবর সাদৃশ্য স্থানটি খনন করা হবে পুলিশ জানায়।

(এমএমএইচ/এএস/মে ০৮, ২০১৫)