স্পোর্টস ডেস্ক : ওয়ানডেতে বাংলাওয়াশ ও একমাত্র টি-২০তে হারের পর সিরিজে দ্বিতীয় ও শেষ টেস্টে এসে স্বস্তির জয় পেল পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ৫৫০ রানের টার্গেটে ব্যাট করতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনে ২২১ রানে শেষ হয় টাইগারদের দ্বিতীয় ইনিংস।

মিরপুরে ৪র্থ দিনে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি টাইগারদের। আগের দিন ৩২ রান করা তামিম আজ আর ১৬ রান করতে পারলেই টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিক হতেন। কিন্তু আজ ১০ রান করার পরই তার রেকর্ড গড়ার স্বপ্ন ধূলিসাৎ করে তামিমকে সাজঘরে পাঠান ইমরান খান।

এরপর মাহমুদুল্লাহও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি। মাত্র ২ রান করে তিনিও সাজঘরে ফেরেন দলীয় ৯৫ রানে। এরপর মমিনুলকে সাথে নিয়ে বেশ দেখেশুনেই ব্যাট করছিলেন সাকিব।

তবে, সাকিব ১৩ আর মুশফিক রানের খাতা খোলার আগেই আউট হলে দলের বিপর্যয় আরো বাড়ে। অন্য প্রান্তে প্রথম বাংলাদেশি হিসেবে টানা ১১ টেস্টে অর্ধশত রানের ইনিংস খেলার রেকর্ড গড়েন মমিনুল হক। সৌম্য ১ রান করে ফিরে গেলে মমিনুলও আউট হন ৬৮ রানে। শেষ দিকে শুভাগত হোম ৩৯ রান করে পাকিস্তানের জয়টা কিছুটা বিলম্বিত করে। পাকিস্তানের পক্ষে ইয়াসির শাহ নেন ৪ উইকেট।

(ওএস/এএস/মে ০৯, ২০১৫)