মাগুরা প্রতিনিধি: মাগুরা-যশোর সড়কের মাগুরা সদরের শিমুলিয়া মাদ্রাসা এলাকায়  রোববার সকাল ১০ টার দিকে আখ ক্ষেতে থাকা বোমা বিস্ফোরিত হয়ে টিপু শিকদার নামে এক কৃষকের বাম হতের কব্জি উড়ে গেছে। টিপু শিকদার পাশ্ববর্তী ইসলামবাগ পাড়ার লালন শিকদারের পুত্র। তাকে প্রথম মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সিনিয়র সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায় জানান, মহাসড়কের পাশে শিমুলিয়া এলাকায় কৃষক টিপু শিকদার আখ কাটতে গেলে ক্ষেতের মধ্যে একই সাথে রাখা একাধিক পরিত্যক্ত বোমার বিস্ফোরণ ঘটে। এসময় তার বাম হাতের কব্জি উড়ে যায়। এলাকাবাসী তাকে উদ্ধার করে মাগুরা সদর হাসপাতালে পাঠায়। ধারণা করা হচ্ছে বিএনপি’র বিগত আন্দোলনের সময় নাশকতার জন্য দুর্বৃত্তরা এ বোমাগুলো আখ ক্ষেতের মধ্যে লুকিয়ে রেখেছিল। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

সদর হাসপাতলের জরুরী বিভাগের চিকিৎসক আবদুস সালাম জানান, বোমার ইসপ্লিন্টারে আহতের বাম হাতের কব্জির নীচ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এ ছাড়া শরীরের বিভিন্ন স্থান আঘাতপ্রাপ্ত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বিগত হরতাল অরোধে মাগুরা-যশোর সড়কের শিমুলিয়া ও পাশ্ববর্তী মঘির ঢাল সহিংসতা প্রবণ এলাকা হিসেবে চিহিৃত ছিল। এ এলাকায় গত ২১ মার্চ অবরোধ চলাকালে ট্রাকে দুর্বৃত্তদের দেওয়া পেট্রোল বোমার আগুনে ৯ শ্রমিক অগ্নিদগ্ধ হয়। যা মধ্যে ৫ জন মারা যায়।

(ডিসি/এসসি/মে১০,২০১৫)