স্পোর্টস ডেস্ক, ঢাকা : বাংলাদেশে এসে একের পর এক হারে নাজেহাল হয় পাকিস্তান ক্রিকেট দল। ওয়ানডে এবং টি-২০ তে বাংলাদেশের বিপক্ষে রীতিমতো উড়ে যায় সফরকারীরা। টেস্টে দারূণ কিছু করার বাসনা নিয়ে মাঠে মিসবাহ-উল-হকের দল। কিন্তু খুলনায় প্রথম টেস্টে তামিম ও ইমরুলের দুর্দান্ত ব্যাটিংয়ে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ড্র নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা। তবে ঢাকা টেস্টে প্রায় দেড় দিন বাকি থাকতে ৩২৮ রানের বড় ব্যবধানে বাংলাদেশকে পরাজিত করে মিসবাহর দল। আর তাতেই স্বস্তি ফিরেছে অতিথি শিবিরে।

ঢাকা টেস্টটি শেষ হওয়ার কথা ছিল ১১ মে, কিন্তু তা শেষ হলো একদিন আগে। তাই পুরোটা দিন হোটেলে বন্দী না হয়ে রবিবার দুপুর সাড়ে ১২টায় দিকে টঙ্গীর উদ্দেশ্যে যাত্রা করলেন মিসবাহ, ইউনিস ও হাফিজসহ আট ক্রিকেটার। ঢাকার টঙ্গীতে পাকিস্তানের তারকা স্পিনার সাঈদ আজমলের বড় ভাইয়ের গার্মেন্টস ফ্যাক্টরি আছে। ঐ ফ্যাক্টরি পরিদর্শনে যান অতিথি দলের আট সদস্য। দলের অন্যান্যরাও কিন্তু হোটেল-বন্দী ছিলেন না। কয়েকজন শপিং এবং প্রয়োজনীয় কিছু কাজের জন্য সোনারগাঁও হোটেলের বাইরে গিয়েছিলেন বলে উত্তরাধিকার ৭১ নিউজকে জানান পাকিস্তানের দলের দায়িত্বে থাকা লিয়াজো অফিসার ফাহিম মুনতাসির সুমিত।

এদিকে আগামীকাল সোমবার দেশে ফিরবে পাকিস্তান ক্রিকেট দল। সোমবার বেলা দেড়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন মিসবাহ-বাহিনী। তার আগে সকাল ১১টা ১৫ মিনিটে সোনারগাঁও হোটেল ছাড়বেন অতিথি দলের সদস্যরা।

প্রসঙ্গত, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে ৩টি ওয়ানডে ও ২টি টি-২০ খেলতে পাকিস্তান সফরে আসবে জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলংকার টিম বাসে হামলার পর প্রথম টেস্ট দল হিসেবে কোনো দেশ পাকিস্তান সফরে আসছে।

(ওএস/পি/মে ১০, ২০১৫)