লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের আদিতমারীতে চন্দন রঙের (ঘোলা) বৃষ্টিপাত হয়েছে। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
 

রবিবার বিকেল ৫টার দিকে উপজেলার পলাশী ইউনিয়নের মহিষাশহর ও পার্শ্ববর্তী গ্রামে এ ঘটনা ঘটে। তবে, বৃষ্টিতে তাৎক্ষণিক কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায় নি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, বিকেলে হঠাৎ গুঁড়ি গুঁড়ি চন্দন রঙের বৃষ্টিপাত হয় মহিষাশহর গ্রামে। এতে লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। স্বল্প সময় স্থায়ী এ বৃষ্টিতে অধিকাংশ বাড়ির টিনের ছাউনি রঙিন হয়েছে।

মহিষাশহর বাজারের হাজী রাইচ মিলের সত্ত্বাধিকারী রেয়াজুল ইসলাম (৬৫) জানান, এমন চন্দন রঙের বৃষ্টি তিনি কখনও দেখেন নি। এ বৃষ্টিতে ওই এলাকার সবগুলো বাড়ির ছাউনিতে চন্দনের ফোটার মত চিহ্ন সৃষ্টি হয়েছে। দেখলে মনে হবে কেউ তুলি দিয়ে রঙিন করেছে ছাউনির টিনগুলো।

এ গ্রামের বাসিন্দা রংপুর কারমাইকেল কলেজের ছাত্র সেবু মিয়া জানান, বৃষ্টির সময় তিনি কালো একটি শার্ট পড়ে ঘরের বাইরে ছিলেন। বৃষ্টির পানিতে তার শার্টে চন্দনের ফোটার মতো অনেক দাগ পড়েছে। এতে প্রথমে আতঙ্কিত হলেও পরে তিনি দেখতে পান পুরো গ্রামের সব স্থানে এমন ফোটা ফোটা দাগ পড়েছে।

তবে, এ বৃষ্টির পানিতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া না গেলেও বিষয়টি পুরো এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে বলে জানান সেবু মিয়া।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহুরুল ইসলাম বলেন, আবহাওয়াগত কারণেই এমনটা হতে পারে। তবে, এর প্রকৃত কারণ আবহাওয়াবিদরা ভালো বলতে পারবেন।

(ওএস/এএস/মে ১০, ২০১৫)