স্পোর্টস ডেস্ক : ভারত সরকারের অনুমতি পেলে আগামী ডিসেম্বরেই ভারত ও পাকিস্তানের মধ্যকার সিরিজ মাঠে গড়াতে পারে। কলকাতায় ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট জগমোহন ডালমিয়ার সঙ্গে বৈঠকের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান বলেছেন, ভারত-পাকিস্তানের হোম ভেন্যু হতে আগ্রহী বাংলাদেশ।

দক্ষিণ কলকাতার আলিপুরে ভারতীয় ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট ডালমিয়ার বাড়িতে স্ত্রীকে নিয়ে দাওয়াত রক্ষা করতে আসেন পিসিবি চেয়ারম্যান। সেখানে ভারত-পাক সিরিজ নিয়ে দীর্ঘ আলোচনা হয়। জানা গেছে ভারত-পাক সিরিজ আয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং সরকার। পাকিস্তানের হোমগ্রাউন্ড হিসেবে ভারত-পাক সিরিজ আয়োজন করতে চায় বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে ইতোমধ্যে ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডকে জানানো হয়েছে৷ সূচি অনুযায়ী ৮ বছরে ভারত-পাকিস্তানের ৫ টি সিরিজে ৩ টি টেস্ট, ৫ টি একদিনের ম্যাচ ও ২ টি টোয়েন্টি২০ ম্যাচ খেলবে।

দীর্ঘ সময় পর ডালমিয়া ও শাহরিয়ার নিজ নিজ দেশে দায়িত্ব পেয়েছেন। পিসিবির চেয়ারম্যান হওয়ার পর বাংলাদেশ সফর শেষে কলকাতায় এসে ডালমিয়ার সঙ্গে সফল বৈঠক করেছেন শাহরিয়ার। দিল্লিতে ভারতীয় ক্রিকেট বোর্ড সচিব অনুরাগ ঠাকুরের সঙ্গে বৈঠকের আগে কলকাতা ত্যাগের সময় ডালমিয়ার সঙ্গে সফল বৈঠকের কথা জানিয়েছেন শাহরিয়ার।

(ওএস/এএস/মে ১১, ২০১৫)