স্টাফ রিপোর্টার, ঢাকা : বৃহস্পতিবার সচিবালয়ে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা চূড়ান্ত করা সংক্রান্ত এক সভা শেষে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম জানান, '২০১৪-১৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে ভর্তির নীতিমালা-২০১৪' চূড়ান্ত করা হয়েছে। নতুন নীতিমালা অনুযায়ী ২৮ মে থেকে ১২ জুন পর্যন্ত ভর্তি ফরম উত্তোলন ও জমা (এসএমএস) দেওয়া যাবে। ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করা হবে ২২ জুন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সভার সভাপতিত্ব করেন।

একাদশ শ্রেণীর ভর্তির জন্য এবারও কোনো ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে না। শিক্ষার্থীদের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ভর্তি করা হবে।

তাসলিমা বেগম বলেন, নতুন নীতিমালা অনুযায়ী পুনঃপরীক্ষণের ক্ষেত্রে যাদের ফল পরিবর্তন হবে তাদের জন্য আবেদন গ্রহণের শেষ তারিখ ১৬ জুন। বিলম্ব ফি ছাড়া ভর্তির শেষ তারিখ ৩০ জুন, বিলম্ব ফিসহ ভর্তির শেষ তারিখ ২২ জুলাই। একাদশ শ্রেণীর ক্লাস শুরু হবে ১ জুলাই।

সভায় শিক্ষা সচিব মোহাম্মদ সাদিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম ছাড়াও বিভিন্ন কলেজের অধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

(ওএস/অ/মে ১৫, ২০১৪)