রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : ‘মাদককে না বলুন, মাদক নয়, মৃত্যু নয় ও মাদক মুক্ত জীবন চাই’ এ স্লোগানে লক্ষ্মীপুরের রায়পুরে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্থানীয় এমপি মোহাম্মদ নোমানের নেতৃত্বে র‌্যালিটি উপজেলা পরিষদ থেকে শহরের প্রধান প্রধান সড়কে প্রদক্ষিণ করে পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ করা হয়।

এসময় র‌্যালিতে জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, শিক্ষক, রাজনিতিবিধ, সাংবাদিক, ছাত্র-ছাত্রীসহ প্রায় ৩ শতাধিক শ্রেণীপেশার মানুষ অংশ গ্রহণ করেন।
সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-২ রায়পুর আসনের এমপি ও জেলা জাতীয় পাটির সভাপতি মোহাম্মদ নোমান, উপজেলা চেয়ারম্যান মাষ্টার আলতাফ হোসেন হাওলাদার, পৌর মেয়র এবিএম জিলানী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোস্তফা খালেদ, ওসি আব্দুল্লাহ আল মামুন ভূইয়া, মহিলা ভাইচ চেয়াম্যান মাজেদা বেগম, রোটারিয়ান রফিকুল হায়দার চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা ছালেহ আহম্মদ, পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর মোহাম্মদ, আ’লীগ নেতা রফিকুল হায়দার বাবুল পাঠান, মো. শাহাজাহান, জাতীয় পার্টির নেতা আনোয়ার হোসেন বাহার ও চৌধুরী আব্দুল ওয়াদুধ মৃধা প্রমুখ।
এসময় বক্তারা বলেন, মাদকমুক্ত সমাজব্যবস্থার জন্য রাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক অঙ্গীকার প্রয়োজন। সমাজের রাজনৈতিক নেতৃত্বকে প্রথমে মাদকমুক্ত হতে হবে। মাদকের কারণে যুবসমাজের একটি বড় অংশ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে। আর কত যুব সমাজের জীবন নষ্ট হয়ে যাবে? মানসিকভাবে কষ্ট পাই, যখন দেখি জনপ্রতিনিধিরা মাদক সেবন করেন। এছাড়াও মাদকে বিভিন্ন ক্ষতির নিয়ে আলোচনা করা হয়।
(এমআরএস/পিবি/মে ১১,২০১৫)