ঝালকাঠি প্রতিনিধি : শতবর্ষের ঐতিহ্যবাহী ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের মালিকানাধীন সম্পত্তি দখলদারদের উচ্ছেদে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নির্দেশের ৫ দিন পেরিয়ে গেলেও দখলমুক্ত করতে পারেনি পুলিশ। সম্প্রতি বিদ্যালয়ের এক অনুষ্ঠান চলাকালে শিল্পমন্ত্রী উপস্থিত এএসপি সার্কেল এবং ওসিকে ২৪ ঘন্টার মধ্যে উচ্ছেদের নির্দেশ দেন। তবে রহস্যজনক কারনে তা কার্যকর না হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও ঝালকাঠির বিভিন্ন মহলে বিস্ময় ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে, ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রাবাস সংলগ্ন উত্তর পাশে প্রায় কয়েক কোটি টাকার সম্পত্তি পূর্বচাঁদকাঠি এলাকার যুবলীগ নেতা নামধারী এক ভূমিদস্যু ও তার সমর্থিত সদস্যরা কিছু দিন পূর্বে ক্রয় সূত্রে মালিকানা দাবি করে দখল করে নেয়। বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে উক্ত ভূমি দস্যুদের ঠেকাতে না পেরে বিষয়টি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোঃ সাখাওয়াত হোসেনকে অবগত করেন।
এ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক জানায়, গত ৯ মে ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে শিল্পমন্ত্রী প্রধান অতিথি হিসাবে উপস্থিত হলে জেলা প্রশাসক এর সামনে শিক্ষক-শিক্ষার্থীরা বিষয়টির ব্যাপারে অভিযোগ করেন। এতে ক্ষুব্দ শিল্পমন্ত্রী বলেছিলেন ভূমি দস্যু যে দলেরই হোকনা কেন কাউকে ছাড় দেয়া হবেনা। তাৎক্ষনিক তিনি অনুষ্ঠানে উপস্থিত এএসপি সার্কেল আফম আনোয়ার হোসেন এবং ওসিকে ২৪ ঘন্টার মধ্যে বিদ্যালয়ের জমি দখলমুক্ত করার নির্দেশ দেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক ইউসুফ আলী হাওলাদার সাংবাদিকদের নিকট অভিযোগে জানান, গত ৯ মে মন্ত্রী মহোদয় প্রকাশ্য অনুষ্ঠানে এএসপি সার্কেল ও ওসিকে ২৪ ঘন্টার মধ্যে উচ্ছেদের নির্দেশ দেয়ার পরদিন গত ১০ মে সার্কেল এসপি আমাকে কিছু শ্রমিক উপস্থিত রাখতে বলেন। ঐদিন বিকাল ৪টার দিকে প্রশাসনের সহায়তায় বিদ্যালয়ের জমি দখলমুক্ত করে দিবেন বলে জানান। সে অনুযায়ী বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বেশ কয়েক জন শ্রমিক উপস্থিত রাখা হলেও পুলিশের পক্ষ থেকে আর কোন যোগাযোগ করেননি।
(এএম/পিবি/মে ১৩,২০১৫)