নাটোর প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়া উপজেলা আমির গোলাম মোস্তফা ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামানসহ জামায়াত-শিবিরের ৮ নেতা-কমীকে কারাগারে প্রেরণ করেছে আদালত। রবিবার ওই ৮ নেতা-কর্মী নাটোরের সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালতের বিচারক নাদিরা সুলতানা  জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। অন্যরা হলেন জামায়াত কর্মী জহিরুদ্দিন বাবু,নবাব আলী,রোকুন্নুজ্জামান নয়ন,মামুন আলী,আব্দুল মতিন ও আকুল আলী।

আদালত সূত্রে জানাযায়, ২০১৩ সালের ৭ এপ্রিল বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি বাজারে আওয়ামীলীগ ও জামায়াত-শিবির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেকেন্দার আলীসহ ৩০ জন আহত হয়। এ ঘটনায় আওয়ামীলীগ নেতা সেকেন্দার বাদি হয়ে ৮৪ জামায়াত-শিবির নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় সংঘর্ষ ও ভাংচুরসহ বিস্ফোরক আইনে মামলা করেন। মামলাটি দায়েরের পর পুলিশ উপজেলা আমির গোলাম মোস্তফা ও সাধারন সম্পাদক আসাদুজ্জামানসহ ২২ জনকে অব্যহতি দিয়ে ৬২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। কিন্তু বাদি সেকেন্দার আলী ওই অভিযোগপত্রের বিরুদ্ধে আদালতে নারাজি পিটিশন দায়ের করেন। আদালত পুনঃতদন্তের জন্য গোয়েন্দা পুলিশকে আদেশ দিলে পুলিশ ওই ২২ জনকে অন্তুর্ভুক্ত করে ৮৪জনের বিরুদ্ধেআদালতে পুনরায় অভিযোগপত্র দাখিল করে। গত ৩০ এপ্রিল আদালত ২২ জামায়াত নেতা-কর্মীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। রোববার এই ২২ জনের মধ্যে ৮ জন আদালতে হাজির হয়ে আইনজীবির মাধ্যমে জামিন প্রার্থনা করেন।
বাদি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সোহেল রানা জামায়াতের আমির ও সেক্রেটারিসহ ৮ জামায়াত নেতা-কর্মীকে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণের সত্যত্যা নিশ্চিত করেন।
(এমআর/পিবি/মে ১৭,২০১৫)