নাটোর প্রতিনিধি : মাদক কেনার টাকা না পেয়ে নাটোরের গুরুদাসপুরে মাদকাসক্ত যুবক নিজের বাড়িতে পেট্রোল ছিটিয়ে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। রবিবার সকালে এই আগুন লাগানো হয়। আগুনে বাড়ির ৬টি বসত ঘর, ১টি মোটরসাইকেল, ফ্রিজ, টেলিভিশনসহ অর্ধকোটি টাকার মালামাল পুড়ে ভস্মিভুত হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাদকাসক্ত যুবক মাসুম মন্ডলকে (৩০) আটক করে। পরে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ ইয়াসমিন আক্তার দুই বছরের কারাদন্ডাদেশ প্রদান করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাযায়, গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা মধ্যপাড়া গ্রামের সামাদ মন্ডলের ছেলে মাসুম মন্ডল মাদকাসক্ত হয়ে পড়ে। সে প্রায় তার বাড়ির মূল্যবান সম্পদ বিক্রি করে মাদক সেবন করে। ছেলে ভাল হয়ে উঠবে এমন আশায় গত এক মাস আগে বিয়ে দেওয়া হয়। কিন্তু বিয়ের পর সে আরও বেপরোয়া হয়ে ওঠে। সে তার বাবা-মায়ের কাছে মোটা অংকের টাকা দাবি করতে থাকে।

রবিবার সকালে সে মাদক সেবনের জন্য তার মায়ের কাছে ১ হাজার টাকা চায়। টাকা দিতে অস্বীকার করলে সে বাড়িতে পেট্রোল ছিটিয়ে আগুন ধয়িয়ে দেয়।এতে ৬টি বসত ঘর, ১টি মোটল সাইকেল,ফ্রিজ,টেলিভিশন সহ অর্ধকোটি টাকার মালামাল পুড়ে ভস্মিভুত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মাদকাসক্ত যুবক মাসুম মন্ডলকে (৩০) ধরে ভ্রাম্যমান আদালতে সোর্পদ করে।

সামাদ মন্ডল জানান, ছেলে মাসুম ইতিপূর্বে তার অনেক আর্থিক ক্ষতি করেছে। তাকে ভালো করার জন্যে এক মাস আগে ঘটা করে বিয়েও দেয়া হয়। কিন্তু সম্প্রতি তার নেশার চাহিদা মোতাবেক টাকা পয়সা দিতে না পাড়ায় সে ওই অগ্নিকান্ড ঘটিয়ে তাদের পথে বসিয়েছে।

গুরুদাসপুর থানার উপ-পরিদর্শক জামাত আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সাজাপ্রাপ্ত মাদকাসক্ত যুবক মাসুম মন্ডলকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(এমআর/এএস/মে ১৭, ২০১৫)