নাটোর প্রতিনিধি : জমি ও পাওনা টাকা নিয়ে পারিবারিক বিরোধের জেরে নাটোরের বড়াইগ্রামে চাচাতো ভাই আবু সাঈদকে (৪৫) পিটিয়ে হত্যা করা হয়েছে। রবিবার সকালে বড়াইগ্রাম উপজেলার গড়মাটি পশ্চিমপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, বড়াইগ্রাম উপজেলার গড়মাটি পশ্চিমপাড়া গ্রামের মোহম্মদ আলীর ছেলে আব্দুস সামাদ তার চাচাতো ভাই জয়নাল আবেদীন শেখের কাছে ১০ কাঠা জমি বিক্রি করেন। বিক্রির সময় আব্দুস সামাদের কাছে তার চাচাতো ভাই জয়নাল আবেদীন রেজিষ্ট্রি খরচ বাবদ ১৩ হাজার টাকা দাবি করে । দাবি মোতাবেক ৯ হাজার টাকা পরিশোধ করলেও অবশিষ্ট ৪ হাজার টাকা নিয়ে উভয়ের মধ্যে বিরোধ বাধে।

রবিবার সকাল সাড়ে ৭ টার দিকে এনিয়ে দুই পরিবারের মধ্যে ঝগড়া বাধে। একপর্যায়ে জয়নাল ও তার পরিবারের সদস্যরা আব্দুস সামাদের ওপর হামলা ও মারপিট করে। এসময় সামাদের স্ত্রী-ছেলে ও ছোট ভাই আবু সাঈদ এগিয়ে গেলে তাদের ওপরও চড়াও হয়ে মারপিট করা হয়।

এ সময় হামলাকারীদের লাঠির আঘাত ও মারপিটে আবু সাঈদ (৪৫) ঘটনাস্থলেই মারা যায়। এসময় ৩ জন আহত হয়। আহত আব্দুস সামাদ (৬০), তার স্ত্রী রেজিয়া খাতুন (৫০) ও ছেলে মফিজুল ইসলামকে উদ্ধার করে বড়াইগ্রাম হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পর থেকেই জয়নাল আবেদীন ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

বড়াইগ্রাম থানার ওসি (তদন্ত) এমরান হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

(এমআর/এএস/মে ১৭, ২০১৫)