কক্সবাজার প্রতিনিধি : টেকনাফের প্রবালদ্বীপ সেন্টমার্টিন ও মিয়ানমার উপকূল থেকে মালয়েশিয়াগামী ১৩ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। সোমবার ভোর রাতে তাদেরকে উদ্ধার করা হয়।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার লে. ডিক্সন চৌধুরী জানান, ভোররাতে মিয়ানমারের একটি জেলে নৌকা থেকে ৭ বাংলাদেশিকে উদ্ধার করে।

উদ্ধারকৃতদের মধ্যে সিরাজগঞ্জের ৩ জন, ঝিনাইদহের ৩ জন ও জয়পুরহাটের ১ জন রয়েছেন। তারা হলেন, জয়পুরহাটের শাহাদত সরকার (৩৫), ঝিনাইদহের আলাউদ্দিন শেখ (২৮), মামুন মোল্লা (১৯), জসিম মুন্সি (৩৫), সিরাজগঞ্জের ইদ্রিস আলী (২০), ইসমাঈল (২২) ও ইমরান আলী (২২)। বিকেলে তাদেরকে টেকনাফ থানার নিয়ে সোপর্দ করা হবে।

অপরদিকে, মিয়ানমারের মেরুংল্লা উপকূলের প্যারাবনে উদভ্রান্ত হয়ে ঘোরাফেরার সময় সোমবার ভোররাতে মালয়েশিয়াগামী ৬ যাত্রীকে উদ্ধার করা হয়েছে। টেকনাফ-মায়ানমার কেন্দ্রিক ব্যবসায়ীরা আকিয়াব থেকে আসার সময় তাদেরকে উদ্ধার করে।

ব্যবসায়ীদের বরাত দিয়ে টেকনাফ ৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু জার আল জাহিদ জানান, বেশ কিছুদিন ধরে তারা সেখানে ঘুরছিলেন। ব্যবসায়ীরা আকিয়াব থেকে আসার পথে তাদেরকে দেখতে পান। ব্যবসায়ীরা তাদেরকে এনে সোমবার সকালে বিজিবিকে কাছে সোপর্দ করেন।

উদ্ধারদের মধ্যে একজন পাবনা, একজন জয়পুরহাট, দুইজন নরসিংদী ও দুইজন চট্টগ্রামের বাসিন্দা।

তবে তাৎক্ষণিকভাবে তাদের নাম জানাতে পারেননি তিনি।
(ওএস/পিবি/মে ১৮,২০১৫)