লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুর সদর উপজেলায় সশস্ত্র দুর্বৃত্তদের গুলিতে মামুন হোসেন (২৩) নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছে। সোমবার রাত ১০টার দিকে চন্দ্রগঞ্জ ইউয়িনের আমানী লক্ষ্মীপুর গ্রামে এ ঘটনা ঘটে। মামুন একই গ্রামের মুন্সী বাড়ীর আবু তৈয়বের ছেলে ও ছাত্রীগের সক্রিয় কর্মী। ঘটনাকে ঘিরে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল নিহত ঘটনা নিশ্চিত করে বলেন, মামুন ছাত্রলীগের সক্রিয় কর্মী ছিল।

স্থানীয়রা জানান, রাতে বাড়ির পাশের চা দোকানে বাড়ী ফেরার পথে সশস্ত্র দুর্বৃত্তরা মামুনকে লক্ষ করে গুলি ছুড়ে পালিয়ে যায়। এসময় আহত মামুনকে স্থানীয় লোকজন উদ্ধার করে চিকিৎসার জন্য নোয়াখালী নেওয়ার পথে রাত ১১ টার দিকে মামুনের মার যায়। পরে রাত প্রায় ১ টার দিকে পুলিশ মামুনের লাশ উদ্ধার করে চন্দ্রগঞ্জ থানায় নেয় এবং সকালে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠায়।

নামপ্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, এলাকার আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীন কোন্দলের জের ধরে সিমান্তবর্তী আমানী লক্ষ্মীপুর গ্রামের কাচারী বাড়ী মসজিদের সামনে মামুন বাহিনী ও চাটখিলের দেলিয়াইর মধু-কাওসার বাহিনীর গুলিবিনময় ও সংঘর্ষে মামুন নিহত হয়।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির জানায়, গুলিবিদ্ধ মামুনের লাশ উদ্ধার করে ময়নাদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। মামুনের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজি, চুরি ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ডসহ একাধিক অভিযোগ রয়েছে বলে জানায় ওসি।


(এমআরএস/এসসি/মে১৯,২০১৫)