নড়াইল প্রতিনিধি : নড়াইলের সাবেক সিভিল সার্জন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আব্দুস সামাদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে...... রাজেউন)। সোমবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে খুলনায় তিনি মারা যান। সোমবার রাতেই মরদেহ জন্মস্থান কুষ্টিয়ায় নিয়ে যাওয়া হবে।

নড়াইল সদর হাসপাতালের প্রধান অফিস সহকারী মোঃ মাহফুজুর রহমান জানান, ডাঃ আব্দুস সামাদ নড়াইলে সিভিল সার্জনের পদে থাকাকালীণ সময়ে পদোন্নতি পেয়ে উপ-পরিচালক হন। ০১/০৬/১৩ তারিখে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তত্ত্বাবধায়ক হিসেবে যোগদান করেন। এর আগেও তিনি নড়াইল সদর হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন।

তিনি সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালনকালে হাসপতালে চিকিৎসা সেবার মান বৃদ্ধিতে আন্তরিকভাবে কাজ করেছেন। চিকিৎসক সংকট থাকা সত্বেও তিনি দক্ষতার সাথে সেবা ধরে রাখেন। মাঝে মধ্যে তিনি নিজেও অপারেশন করেছেন মুমূর্ষ রোগীদের। নানা সমস্যা ও সংকটে তিনি কখনোই ধের্য্যচ্যুত হননি। সর্বদা হাসিখুশি ভাবে সমস্যার মোকাবেলা করেছেন এবং হাসিমুখেই সকলের সাথে কথা বলতেন।

নড়াইল সদর হাসপাতালে চিকিৎসক আলিমুজ্জামান সেতু জানান, মৃত্যুর খবর নড়াইলে পৌছানোর পর চিকিৎসক, নার্স সহ হাসপাতালের কর্মচারীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তাৎক্ষণিকভাবে নড়াইলে কর্মরত চিকিৎসকগণ খুলনার উদ্দেশ্যে রওয়ানা হয়েছেন।

জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিব) সাধারণ সম্পাদক ডাঃ আব্দুল কাদের জসিম জানান, মঙ্গলবার (১৯ মে) জন্মস্থান কুষ্টিয়ায় দাফন হওয়ার কথা রয়েছে। এর আগে সর্বশেষ কর্মস্থল খুলনায় জানাযা হবে। নড়াইলের চিকিৎসকগণও কুষ্টিয়াতে যাবেন এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারের পাশে থাকবেন।

এদিকে ডাঃ আব্দুস সামাদের মৃত্যুর খবর নড়াইলে ছড়িয়ে পড়লে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। নড়াইলবাসীর কাছে অত্যন্ত প্রিয় সিভিল সার্জন ডাঃ আব্দুস সামাদ।
(টিএআর/পিবি/মে ১৯,২০১৫)