ডেস্ক রিপোর্ট, ঢাকা : ব্যান্ডউইথের দাম দুই হাজার টাকা কমিয়েছে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কম্পানি লিমিটেড (বিটিসিএল)। প্রতি মেগাবিট ইন্টারনেট ব্যান্ডউইথের মাসিক চার্জ চার হাজার ৮০০ টাকা থেকে কমিয়ে দুই হাজার ৮০০ টাকা করেছে প্রতিষ্ঠানটি।

বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ জানিয়েছেন, তথ্যপ্রযুক্তির উন্নতি ও ইন্টারনেটের ব্যবহার বাড়াতে ব্যান্ডউইথের দাম কমানো হয়েছে। গ্রাহকদের সুবিধার জন্য বিভিন্ন প্যাকেজের দাম নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, সুপার সেভার নামের ৩০ দিনে ২৫৬ কেবিপিএস গতির দুই জিবি ডাটা প্যাকেজের খরচ ছিল ৩০০ টাকা। এখন এই প্যাকেজে চার জিবি ডাটা লিমিট সুবিধা মিলবে। ৫০০ টাকার স্ট্যান্ডার্ড প্যাকেজের গ্রাহকেরা ৫১২ কেবিপিএস গতিতে এখন পাবেন ১০ জিবি ডাটা লিমিট আর এক হাজার টাকার প্রিমিয়াম প্যাকেজে গ্রাহকেরা ১০২৪ কেবিপিএস গতিতে পাবেন ২৫ জিবি পর্যন্ত ডাটা ব্যবহারের সুবিধা।

তিনি আরও বলেন, আনলিমিটেড ক্যাটাগরির ব্র্যন্ডব্যান্ড সার্ভিসের ক্ষেত্রে বিকিউব ইনফিনিটি প্যাকেজের গ্রাহককে ২৫৬ কেবিপিএস গতির ইন্টারনেটের জন্য মাসিক চার্জ দিতে হবে ৪৫০ টাকা, ৫১২ কেবিপিএস গতির জন্য চার্জ দিতে হবে ৭৫০ টাকা, ১০২৪ কেবিপিএস গতির জন্য চার্জ দিতে হবে এক হাজার ১৫০ টাকা। নতুন প্যাকেজ হিসেবে যুক্ত হয়েছে বিকিউব ইনফিনিটি ১৫০০। এক হাজার ৫০০ কেবিপিএস গতির ইন্টারনেটের জন্য মাসিক চার্জ দিতে হবে এক হাজার ৬০০ টাকা।

বিস্তারিত তথ্য বিটিসিএলের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(ওএস/অ/এপ্রিল ০৪, ২০১৪)