স্পোর্টস ডেস্ক, ঢাকা : কোরি রিচার্ডস কিছুদিন আগে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিসিবি পদত্যাগপত্র গ্রহণও করেছে। জাতীয় দল থেকে সরিয়ে শেষ বারের মতো ‘এ’ দলের দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। সফরে ক্যারিবীয় যুবাদের বিপক্ষে বাংলাদেশের যুবারা ভালো খেলবে বলেই আশাবাদ ব্যক্ত করেছেন কোরি রিচার্ডস।

বৃহস্পতিবার তিনি বলেছেন, ‘আমাদের লক্ষ্য থাকবে প্রতিটি ম্যাচে জয় পাওয়া। আমি মনে করি, এটা দলের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’ তিনি আরও বলেছেন, ‘নির্বাচকরা বেশ ভালো দল নির্বাচন করেছেন। দল নিয়ে আমি বেশ আশাবাদী।’ দল ভালো প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন তিনি। তার মতে, দলের ক্রিকেটার এবং কোচ উভয়ের জন্যই প্রতিটি ম্যাচে জয় লাভ করা খুব জরুরি।

ওয়েস্ট ইন্ডিজ সফরের ফলে দল ভালো একটা সুযোগ পাচ্ছে বলে মনে করছেন রিচার্ডস। এবং এই সুযোগ পুরোটাই কাজে লাগাতে চান তিনি। এ ছাড়া দলে বেশ কিছু অভিজ্ঞ মুখ রয়েছে যারা এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফর করেছেন। ফলে এবারের দল নিয়ে বেশ আশাবাদী রিচার্ডস। আর নতুনরা ভিন্ন পিচ এবং কন্ডিশনে খেলার সুযোগ পাবে যাতে করে তারা নিজেদের শক্তভাবে প্রস্তুত করতে পারবে, এমনটাই জানিয়েছেন তিনি।

দলের নতুন তারকাদের সম্পর্কে জানতে চাইলে রিচার্ডস বলেন, ‘আমি তাদের খুব বেশি দেখার সময় পাইনি। তবে বোলিং অল্প কিছুদিনে তাইজুল বেশ উন্নতি করেছেন। আমি সবসময়ই চাই তরুণদের এমনভাবে তৈরি করতে যেন তারা সহজেই জাতীয় দলে স্থান পায়।’ ওয়েস্ট ইন্ডিজও বেশ শক্ত দল বলে জানিয়েছেন তিনি। জয়ের জন্য বেশ ঘাম ঝড়াতে হবে জানিয়ে দিয়েছেন রিচার্ডস। দলের ফিটনেসের ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘ক্রিকেটারদের ফিটনেস বেশ ভালো আছে। শনিবার সকালে আমরা অনুশীলনে নামব পুরো ব্যাপারটা তখন পরিষ্কার হয়ে উঠবে।’

(ওএস/পি/মে ১৬,২০১৪)