স্টাফ রিপোর্টার : ছুটির দিনে প্রযুক্তির টানে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলমান তিন দিনের গ্রীষ্মকালীন ল্যাপটপ মেলায় ভিড় বেড়েছে দর্শনার্থীদের।

প্রযুক্তিপ্রেমী তরুণদের পাশাপাশি স্ব-পরিবারে মেলায় এসেছেন অনেকেই। দর্শনার্থীদের দৃষ্টি আকর্ষণের পাশাপাশি বিকি-কিনির মধ্য দিয়ে শনিবার রাত ৮টায় শেষ হবে মেলা।

শুক্রবার সূর্য পশ্চিমে দুলতেই পছন্দের ল্যাপটপ কিনতে মেলায় ভিড় করেছেন নানা বয়সী দর্শনার্থী। উপস্থিত দর্শনার্থীদের মনযোগ কাড়তে নানা অফার দিচ্ছেন মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

ল্যাপটপের পাশাপাশি মেলায় দর্শনার্থীদের আগ্রহ দেখা গেছে ফ্যাবলেট, ট্যাবলেট পিসি, স্মার্টফোন, থ্রিজি নেটওয়ার্কিং ডিভাইস ও গেমিং ডিভাইসের দিকে। মেলায় হালনাগাদ ল্যাপটপের পাশাপাশি স্বল্প মূল্যের ল্যাপটপের খোঁজে ঘুরতে দেখা গেছে দর্শনার্থীদের।

এই প্রতিবেদন লেখার সময় সন্ধ্যায়ও লাইন দিয়ে টিকেট কাটতে দেখা গেছে। মেলায় ৫০ শতাংশে এইচপি নোটবুকের খোঁজে বেশি ব্যস্ত থাকতে দেখা গেছে শিক্ষার্থীদের। সাভার থেকে মেলায় আসা বিশ্ববিদ্যালয় পড়ুয়া মো. শামীম জানান, অর্ধেক ছাড়ের অফার শুনেই এসেছি।

বেশি দামের ল্যাপটপের চেয়ে মেলায় আসা তরুণদের বেশি নজর দেখা গেছে ট্যাব ও নেটবুকের দিকে। তাদের মতে, নানা সুবিধার কারণে মোবাইল ডিভাইসের প্রতি প্রযুক্তিপ্রেমীদের আগ্রহ বাড়ছে। এ কারণে ল্যাপটপের পরবর্তী সংস্করণের এ ডিভাইস রয়েছে নতুন প্রজন্মের পছন্দের কেন্দ্রবিন্দুতে।

মেলায় অর্ধেক মূল্যে নির্দিষ্ট মডেলের এইচপি ল্যাপট বিক্রি করেছে স্মার্ট টেকনলোজি। পুরোনো মডেলের এইচিপ নোটবুক সোল্ড আউট করতেই এই অফার দেয়া হয়েছে বলে জানা গেছে। ক্রেতারা জানিয়েছেন, অর্ধেক দামে কেনায় এই ল্যাপটপের সঙ্গে থাকছে না গ্যারান্টি।

মেলায় স্যামসাং নোটবুকের সঙ্গে লেজার প্রিন্টার ফ্রি দেয়ায় কম্পিউটার সোর্স এর প্যাভিলিয়নে সারাদিনই ছিল ভিড়। এখান থেকে ২৭ হাজার ৫০০ টাকায় ফুজিৎসু লাইফবুক কিনে সাথে লজিটেক মাউস ফ্রি পেয়ে ডেমরা থেকে আসা নাসরিন আক্তার জানালেন, মেলায় আসা সার্থক হয়েছে।

এক্সপো মেকার আয়োজিত মেলায় ২৮টি স্টল ও ১৯টি প্যাভিলিয়নে দেশি-বিদেশি প্রযুক্তি পণ্য নির্মাতা ও বিক্রেতা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। ডেল, আসুস, এইচপি,স্যামসাং, এসার, এমএসআই, এইচটিএস, টুইনমস, লেনোভো, ফুজিৎসু, গিগাবাইটসহ বিশ্বখ্যাত ব্রান্ডগুলো সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করছে।