বান্দরবান প্রতিনিধি : এপেক্স ক্লাব অব বান্দরবান এর বার্ষিক পালাবদল হয়েছে। ৮তম পালাবদল উপলক্ষে শনিবার সন্ধ্যায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ৮তম পালাবদল অনুষ্ঠানের চেয়ারম্যান এপেক্সিয়ান অমিয় কুমার দাস। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপেক্স বাংলাদেশ এর জাতীয় সভাপতি এ্যাড. সৈয়দ নুরুল রহমান, ভাইস প্রেসিডেন্ট এ্যাড. রেজাউল ইসলাম, বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস। সম্মানিত অতিথির মধ্যে জাতীয় সেক্রেটারী এপেক্সিয়ান শরিফ উদ্দিন ভুঁইয়া, এপেক্সিয়ান মোঃ নুরুল আমিন চৌধুরী আরমানসহ বিভিন্ন জেলার এপেক্সিয়ান সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মিজানুল হক চৌধুরী বলেন, এপেক্স ক্লাব একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। সেবা মহত্বের পরিচয় বহন করে। হত দরিদ্র, নীপিড়িত ও সেবা বঞ্চিত মানুষের পাশে দাড়িয়ে শিক্ষা, চিকিৎসা, প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থসহ নানা ধরনের মানব কল্যাণে এপেক্স ক্লাবের সদস্যরা যে ভাবে সহায়তা করে যাচ্ছে তা অবশ্যই ভুয়সী প্রশংসার দাবিদার। পৃথিবীতে অনেক মানুষের প্রচুর অর্থ আছে কিন্তু সেবা’র মনমানষিকতা নাই, তারা জীবনের কোন কর্মে সফলতা অর্জন করতে পারে না। মানব কল্যাণে নিবেদিতরাই সমাজ সংস্কারক। এপেক্স ক্লাবের সদস্যদের নিবেদিত প্রাণ উল্লেখ করে তিনি বান্দরবান এপেক্স ক্লাবের সাফল্য কামনা করেন।
এপেক্স ক্লাবের বর্তমান সভাপতি নাজিম উদ্দিনকে বেইজ পরিয়ে দিয়ে দায়িত্ব হস্তান্তর করেন ৭ম তম সভাপতি মোঃ কামাল পাশা। পরে ক্ষুদ্র নৃ গোষ্ঠি সাংস্কৃতিক ইনিষ্টিটিউটের শিল্পীরা নৃত্য ও গান পরিবেশন করেন। অনুষ্ঠানের শেষ পর্বে র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। এতে ২০ ক্যাটাগরিতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফিলিপ ত্রিপুরা র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
(এফবি/পিবি/মে ২৪,২০১৫)