মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানায় বেড়েই চলেছে চুরির ঘটনা। প্রায় রাতেই  বিভিন্ন কায়দায়  চুরি হচ্ছে মানুষে বসত ঘরে। এ দিকে চুরি ঠেকাতে গ্রামবাসীর উদ্যোগে রাত জেগে দেয়া হচ্ছে পাহারা।
এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা গেছে, কালকিনির ডাসার থানার বালিগ্রাম, নবগ্রাম, ধুয়শার, গোপালপুর ও কাজীবাকাইসহ বেশ কয়েকটি গ্রামে সন্ধ্যার পরে বসতঘরে সিঁদ ও কেচি গেইট কেটে মোবাইল ফোন, স্বর্ণালংকার, গরু ছাগল ও হাঁস-মুরগী নিয়ে যাচ্ছে চোরেরা। ডাসার থানা পুলিশের রহস্যজনক ভুমিকায় চুরি বন্ধ না হওয়ায় এলাকাবাসী নিরুপায় হয়ে নিজেরাই ঘরবাড়ি রক্ষার্থে রাত জেগে পাহারা দিচ্ছে বলে অভিযোগ করেছে।

এদিকে পাহারা থাকা সত্বেও সোমবার দিবাগত রাতে নবগ্রামের সবিরন সরদারের ছেলে অদুতের বাড়ি থেকে ৩০ হাজার টাকার মূল্যের একটি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসীর ধাওয়া খেয়ে চোরেরা পালিয়ে যায়। পরে পুলিশ খবর পেয়ে আটিপাড়া থেকে গরুটি উদ্ধার করে।
এ ব্যাপারে রাতে পাহারা দেয়া বালিগ্রামের রাসেল, রিয়াদ, লিটনসহ একাধিক গ্রামবাসী বলেন, আমাগো বাড়ি ঘরে প্রতিদিন চোরেরা হানা দেয়। পুলিশ দ্বারা আমরা কোন উপকার পাইনা। তাই আমরা নিজেরাই বাড়িঘর পাহারা দিচ্ছি।
এ ব্যাপারে ডাসার থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক বলেন, আমি মিটিং এ আছি অন্য সময় এ বিষয় নিয়ে কথা বলবো।
(এএসএ/পিবি/মে ২৬,২০১৫)