গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জ শহরের এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র জিসানের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় স্থানীয় প্রেসক্লাবের সামনে শিক্ষার্থীরা ঘন্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে জিসানের পরিবারও অংশ নেয়।
এর আগে শিক্ষার্থীরা ওই স্কুলের সামনে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ করে। সেখানেই অনুষ্ঠিত হয় মানব বন্ধন। মানব বন্ধন চলাকালে সমাবেশে গোপালগঞ্জ সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোহসিন উদ্দিন সিকদার, ওই স্কুলের ছাত্র হাসিবুর রহমান শান্ত, প্রাক্তন ছাত্র আবুল খায়ের সিদ্দিক ও বন্ধু ইমরান বক্তব্য রাখেন।
বক্তরা বলেন, দুই সপ্তাহ অতিবাহিত হলেও জিসানের হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। তারা অবিলম্বে জিসানের হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
উল্লেখ্য, মেধাবী ছাত্র জিসান মুন্সি গোপালগঞ্জ এস এম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা শেষ করে ঢাকায় তার বাবার কাছে বেড়াতে যায়। গত ১৩ মে ঢাকায় ধানমন্ডি লেকের কাছে সন্ত্রাসীরা তাকে লোহার রড দিয়ে পিটিয়ে মারত্মক আহত করে। পরের দিন জিসান মারা যায়। এ ব্যাপারে ঢাকার ধানমন্ডি থানায় একটি হত্যা মামলা হয়েছে।
(এমএইচ/পিবি/মে ২৮,২০১৫)