ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : গ্রুপিংকে কেন্দ্র করে সৌরভ হোসেন টুনটুনি (১৭) নামের ছাত্রলীগ কর্মীর হাত কেটে নিয়ে উল্লাস করেছে ছাত্রলীগেরই প্রতিপক্ষ গ্রুপ।

সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে পাবনার ঈশ্বরদীর পাকশী নর্থ বেঙ্গল পেপার মিলস হাইস্কুল সংলগ্ন পাকা রাস্তার উপর এ ঘটনা ঘটে।

সৌরভ পাকশীর রূপপুর মোড় এলাকার সৌদি আরব প্রবাসী তুহিন হোসেনের ছেলে ও পাকশী পেপার মিল হাইস্কুলের দশম শ্রেণীর ছাত্র। প্রচুর রক্তক্ষরণ, শরীর থেকে হাত বিচ্ছিন্ন হওয়া এবং দুই’পা সহ শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করায় তার অবস্থা আশঙ্কাজনক।

তাকে জরুরী ভিত্তিতে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ছেলের এই ভয়াবহ অবস্থা দেখে ও শুনে মা লিপি খাতুনসহ বাড়ির লোকজনের আহাজারিতে এলাকার পরিবেশ ভারি হয়ে উঠেছে।

সিনেমা স্টাইলে কাটা হাত ও অস্ত্র নিয়ে রূপপুর মোড়ে মহড়া দেয়ায় দোকানদার ও পথচারীরা আতঙ্কিত হয়ে দোকান বন্ধ করে দেয়।

প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্র জানায়, ঘটনার সময় কয়েকজন টুনটুনিকে বাড়ি থেকে ডেকে নিয়ে পেপার মিল স্কুলের সামনে নিয়ে যায়। এরপর একই এলাকার ইউনুছের ছেলে মানিক হোসেন ও আতিয়ার চুরিওয়ালার ছেলে চমন হোসেন, শামসুল হকের ছেলে জনির নেতৃত্বে আট থেকে দশজন টুনটুনিকে রাস্তার ঢালে শুইয়ে ফেলে চাপ্পর দিয়ে কাঁধের নিচ থেকে দুই হাত, দুই পা ও শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে সন্ত্রাসীরা মোটর সাইকেলে টুনটুনির কর্তনকৃত হাত নিয়ে বিভিন্ন মোড়ে মোড়ে উল্লাস করে। এরা সবাই পাকশী ইউনিয়ন ছাত্রলীগ কর্মী বলে নিশ্চিত হওয়া গেছে।

ছাত্রলীগের একাধিক সূত্র জানায়, সদ্য সমাপ্ত হওয়া পাকশী ইউনিয়ন কমিটি গঠনকে কেন্দ্র করে বর্তমান সভাপতি সদরুল আলম পিন্টু ওরফে ছোট পিন্টুর সঙ্গে সাধারণ সম্পাদক মিরাজ হাসানের রেষারেষি চলে আসছিলো। টুনটুনি সম্পাদক মিরাজের গ্রুপের কর্মী। এরই জের ধরে পিন্টু গ্রুপের মানিক, চমন ও জনির নেতৃত্বে টুনটুনির উপর হামলা চালিয়ে কুপিয়ে হাত শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে।

ঈশ্বরদী সদর হাসপাতালের কর্তব্যরত ডাক্তার মৌসুমি খাতুন জানান, টুনটুনির বাম হাত শরীর থেকে বিচ্ছিন্ন ছিলো। ডানহাত, দুই পায়ে অসংখ্য ধারালো অস্ত্রের আঘাত ছিলো। তার একটি পা শরীর থেকে বিচ্ছিন্ন করার প্রয়োজন হতে পারে। আর প্রচুর রক্তক্ষরণ হয়েছে। অবস্থা আশঙ্কাজনক।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিরাজ হাসান জানায়, টুনটুনি ছাত্রলীগের সক্রিয়কর্মী। আর সভাপতি সদরুল আলম পিন্টু জানান, টুনটুনি ছাত্রলীগের কর্মী নয়। সিএনজির চাঁদা আদায়কে কেন্দ্র করে কে বা কারা হামলা চালিয়েছে। এই ঘটনার সঙ্গে তার পক্ষের কেউ জড়িত নয় বলে তিনি দাবী করেন।

ওসি বিমান কুমার দাশ জানান, ঘটনাস্থলে পুলিশ পাহারা বসানো হয়েছে। কাটা হাতটি টুনটুনির পরিবারের পক্ষ থেকে দেখানোর পর হাতটি রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করানো হয়েছে। আর কাটা হাত নিয়ে সন্ত্রাসীরা উল্লাস করেছে এটা জানা নেই। এখনও থানায় কোনো অভিযোগ করা হয়নি। তবে সন্ত্রাসীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে এ ঘটনার পর থেকে পাকশী রূপপুর পাকারমোড় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে।

(এসকেকে/পিএস/জুন ০১, ২০১৫)