স্পোর্টস ডেস্ক, ঢাকা : বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে আবদ্ধ হয়েছেন জর্ডি আলবা। নতুন এই চুক্তির ফলে আগামী ২০২০ সাল পর্যন্ত এই স্প্যানিশ তারকা ন্যু-ক্যাম্পে থাকবেন। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের আগে কাতালান ক্লাবটির সঙ্গে দীর্ঘ মেয়াদী চুক্তিতে আবদ্ধ হতে পারায় বেশ নির্ভার হয়েই খেলতে পারবেন তিনি।

স্প্যানিশ লেফট-ব্যাক জর্ডি আলবা ২০১২ সাল থেকেই বার্সেলোনায় রয়েছেন। তিন বছর আগে ভ্যালেন্সিয়া থেকে ১৪ মিলিয়ন ইউরোর বিনিময়ে কাতালান ক্লাবটিতে নাম লেখান তিনি। আগামী ২০১৭ সালে এই স্প্যানিশ তারকার সঙ্গে বার্সার চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও তার অনেক আগে আলবাকে আরও অতিরিক্ত তিন বছরের জন্য ন্যু-ক্যাম্পে রেখে দেয় কাতালানরা।

মঙ্গলবার বার্সেলোনা তাদের নিজস্ব ওয়েবসাইটে জানায়, ‘এফসি বার্সেলোনা জানাচ্ছে যে, জর্ডি আলবার সঙ্গে ক্লাব নতুন চুক্তির ব্যাপারে একমত হয়েছে। নতুন চুক্তি অনুযায়ী ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত সে বার্সাতেই থাকবে। নতুন চুক্তি অনুযায়ী তার মূল্য হবে ১৫০ মিলিয়ন ইউরো। আগামী কয়েকদিনের মধ্যেই তার সঙ্গে চুক্তি সম্পাদিত হবে।’

বার্সেলোনায় যোগ দেয়ার পর কাতালান ক্লাবটির হয়ে ২টি লা লিগা, ২টি কোপা ডেল রে-সহ বেশ কয়েকটি শিরোপা জিতেচেন জর্ডি আলবার। মেসির বার্সার হয়ে প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের লক্ষ্যে আগামী ৬ জুন বার্লিনের ফাইনালে খেলবেন এই স্প্যানিশ তারকা।

(ওএস/পি/জুন ০২, ২০১৫)