টাঙ্গাইল প্রতিনিধি : ২০১৪ সালের এসএসসি পরীক্ষায় ইংরেজী মাধ্যমে টাঙ্গাইলে মির্জাপুর ক্যাডেট কলেজই সেরা ফলাফল অর্জন করেছে। ঢাকা বোর্ডে সম্মিলিত মেধা তালিকাও স্থান অর্জন করেছে মির্জাপুর ক্যাডেট কলেজ। শনিবার ফলাফল ঘোষণা হওয়ার পর পরই মির্জাপুর ক্যাডেট কলেজে ক্যাডেট, অভিভাবক এবং শিক্ষকদের মধ্যে উল্লাস আর আনন্দের বন্যা হয়ে যায়।

এ যেন এক বাঁধ ভাঙ্গা জোয়ার । এ বছর ৫৩ জন ক্যাডেট বিজ্ঞান বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ৫৩ জনই জিপিএ-প্লাস ৫ পেয়ে চমক দেখিয়েছে।

২০১৪ সালের এই কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-প্লাস ৫ প্রাপ্তরা হচ্ছে ইহেতেশাম, আরফিন, তানবির, আসিফ, আতিক, সোহাদ, শাকিব, সাদ, জামান, নাইম, আহম্মেদ, জয়, আফরিন, সাদিক, এফনাফ, তাকরিন, রাসেল, মাসুম, সাদমান, সাইদ, ইসমাম, ফাহিম, তৌফিদ, তাহমিদ, মোমিন, আনজাম, তারিক, সাহরিয়ার, মারুফ, আজিজুল, অরনব, রাজিন, মোনতাসির, ফাহাদ, সঞ্জিত, শুভ, আবদুল্লাহ, মোর্শেদ, হাসান, মাহমুদ, রাহাত, সিদ্দিকী, নাসিম, ইকতেখার, সিফায়েত, জোবায়েদ, মেহেদী, নাহিদ, সিয়াম, মেহেদী হাসান, আবদুল্লাহ, ওয়াসকিউ এবং আজাহার।

এব্যাপারে মির্জাপুর ক্যাডেট কলেজের প্রিন্সিপাল মো. দিলওয়ার হোসাইন ও ভাইস প্রিন্সিপাল মাসুদ আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, সম্পূর্ণ ইংরেজী মাধ্যমে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় এই ক্যাডেট কলেজের ছাত্ররা ভাল ফলাফল অর্জন করে যাচ্ছে। শুধু এসএসসি পরীক্ষায় নয় জেএসসি এবং এইচএসসি পরীক্ষায়ও এই কলেজের ছাত্ররা সুনাম অক্ষুণ রেখে চলেছে। আগামীতেও এই কলেজের সুনাম আরও বৃদ্ধি পাবে এজন্য সবার সহযোগিতা কামনা এই দুই শিক্ষাবিদের।

(এনউ/এটিআর/মে ১৭, ২০১৪)