রংপুর প্রতিনিধি : রংপুর জিলা স্কুলের ৯ম শ্রেণীর ছাত্র আকিব মোরশেদ রতুকে নিখোঁজের ২১ দিন পর দিনাজপুরের বিরামপুর থেকে উদ্ধার করা হয়েছে। রংপুর কোতোয়ালি থানা পুলিশ শনিবার রাতে তাকে উদ্ধার করে। রতু গত ২৭ এপ্রিল থেকে নিখোঁজ ছিল বলে পুলিশ জানায়।

রংপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার এ সার্কেল হুমায়ুন কবীর জানান, রতু গত ২৭ এপ্রিল স্কুলে যাবার জন্য নগরীর কেরানীপাড়াস্থ খালুর বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। এ ব্যাপারে পরিবারের পক্ষ থেকে কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। এরপর থানা পুলিশ বিভিন্ন স্থানে উদ্ধারের জন্য অভিযান পরিচালনা করে। মোবাইল ফোনের সূৈত্র ধরে রংপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার এ সার্কেল হুমায়ুন কবীর দিনাজপুরের বিরামপুর থেকে একজনকে গ্রেফতার করে। এরপর কোতোয়ালি থানার এসআই ইরশাদ আলীর অভিযানের এক পর্যায়ে শনিবার রাতে বিরামপুরের ফারুক হোটেলে বয়ের কাজ করতে থাকা রতুকে উদ্ধার করা হয়। রাতেই তাকে রংপুরে নিয়ে আসা হয়েছে।

পুলিশের জিজ্ঞাসাবাদে রতু জানায়, বাবা-মার সঙ্গে রাগ করে স্কুলে না গিয়ে সে বাসে উঠে বিরামপুরে চলে আসে। এখানে এসে তার মোবাইল ফোনটি বিক্রি করে দেয় ও ফারুক হোটেলে বয়ের কাজ নেয়। তাকে মোবাইলের সূত্র ধরেই উদ্ধার করা সম্ভব হয়েছে বলে হুমায়ুন কবীর জানিয়েছেন।

উদ্ধারকৃত ছাত্রের বাবা মোরশেদ কামাল গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জে সাব রেজিস্ট্রি অফিসে ও মা একটি স্কুলের শিক্ষিকা হিসেবে কর্মরত। সে রংপুরের কেরানীপাড়ায় খালুর বাসায় থেকে রংপুর জিলা স্কুলে পড়াশুনা করত।

(ওএস/এইচআর/মে ১৮, ২০১৪)