ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে যৌতুকের টাকা না পাওয়ায় পাষন্ড স্বামী কর্তৃক তার অন্ত:সত্ত্বা স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ পাওয়া গেছে।

নিহত গৃহবধূ লিপির (৩০) বাবা হায়দার আলী খান এ অভিযোগ করেন।

শুক্রবার রাত ৯টার দিকে সদর উপজেলার বিন্নাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। শনিবার সকালে পুলিশ তার মৃতদেহ উদ্ধার করে। নিহত গৃহবধূ লিপি এক সন্তানের জননী।

ঘাতক স্বামী মো. আক্তার খলিফাকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও নিহতের স্বজনরা জানিয়েছে, প্রায় ১২ বছর পূর্বে বিন্নাপাড়া গ্রামের মৃত সত্তার খলিফার ছেলে মো: আক্তার খলিফার সাথে কুতুব নগর এলাকার হায়দার আলী খানের মেয়ে লিপির বিয়ে হয়। বিয়ের পর থেকে বিভিন্ন সময় লিপির কাছে যৌতুক দাবী করত স্বামী মো: আক্তার। দাবিকৃত টাকা না পেয়ে প্রায়ই অমানুষিক নির্যাতন চালাত লিপির উপর। এক বছর পূর্বেও লিপিকে যৌতুকের জন্য নির্যাতন করে তালাক দেয়ার হুমকী দেয়।

বাধ্য হয়ে ন্যায় বিচারের জন্য লিপি আদালতে মামলা করে। পরে স্থানীয়রা দুই পক্ষকে ডেকে সালিশ করে দেড় লক্ষ টাকা যৌতুক নিয়ে লিপিকে ঘরে নেয় আক্তার। এর কিছুদিন পর থেকে আবারও যৌতুক চেয়ে নির্যাতন শুরু করে। শুক্রবার রাতেও নির্যাতন করলে এক পর্যায়ে ৯টার দিকে মারা যায় সে।

ঝালকাঠি সদর থানার ওসি (তদন্ত) আব্দুস সালাম জানিয়েছে, নিহত লিপির শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। মৃতদেহের ময়না তদন্ত করা হবে। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(এএম/পিএস/জুন ০৬, ২০১৫)