শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : রবিবার দুপুরে শাহজাদপুর পৌর মেয়র নজরুল ইসলামের গ্রেফতারের দাবিতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও কর্মসূচি পালন করে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে তাকে গ্রেপ্তার করা না হলে শাহজাদপুরে হরতালসহ নানা কর্মসূচি দেয়া হবে বলে এ ঘেরাও কর্মসূচি চলাকালে নেতাকর্মীরা জানিয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মেয়র পুত্র রাসেদুল ইসলাম সিরাজগঞ্জের যুবদল নেতা সুজন হত্যা মামলায় গ্রেপ্তারের পর ষড়যন্ত্রমূলক ভাবে শাহজাদপুর উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রাজীব শেখের নাম উল্লেখ করলে তাকে পুলিশ গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ হত্যার সাথে সম্পৃক্ততা না থাকায় তাকে ছেড়ে দেয়।

এ ঘটনায় শাহজাদপুর উপজেলা যুবলীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে এ বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও করে মেয়র নজরুল ইসলামের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে।

উল্লেখ্য, মেয়র নজরুল ইসলাম সিরাজগঞ্জে ট্রেন পোড়ানোর ৬টি মামলার আসামি হলেও পুলিশ তাকে দীর্ঘদিন ধরে গ্রেপ্তার করছে না। ফলে সে যুবলীগের নেতাকর্মীদেরকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ভাবে বিভিন্ন মামলায় ফাঁসানোর চেষ্টা করছে।

এরই জের ধরে যুবলীগ নেতাকর্মীরা এ বিক্ষোভ মিছিল ও ঘেরাও কর্মসূচি পালন করে। এ কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সমাবেশে বক্তব্য রাখেন সাবেক পৌর মেয়র হালিমুল হক মিরু, এ্যাড. লিয়াকত হোসেন, রাজীব শেখ প্রমুখ।

(এআরপি/পিএস/জুন ০৭, ২০১৫)