নড়াইল প্রতিনিধি : নড়াইল গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এবিএম জালাল উদ্দিনের হাতে সাংবাদিকরা লাঞ্ছিত হয়েছেন। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে নির্বাহী প্রকৌশলীর কক্ষে অনাকাঙ্খিত এ ঘটনা ঘটে। এ ঘটনায় নড়াইলে কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানাগেছে বৈশাখী টেলিভিশনের নড়াইল প্রতিনিধি মিরাজ খান মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে লোহাগড়া উপজেলা ফায়ার স্টেশনের ভবন নির্মাণ সংক্রান্ত একটি সাক্ষাতকার নেওয়ার জন্য গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী এবিএম জালাল উদ্দিনের কক্ষে প্রবেশ করেন।
সাংবাদিক মিরাজ খান জানান, তিনি ওই অফিসের একজন কর্মচারীর অনুমতি নিয়ে ভিতরে প্রবেশ করেন। পরে নির্বাহী প্রকৌশলী জালাল উদ্দিনের সামনে পরিচয় দেন। এসময় মিরাজ খানের কাছে কৈফিয়ত চান যে তিনি কেন অনুমতি না নিয়ে ভিতরে প্রবেশ করেছেন। তখন মিরাজ খান জানান যে, তাকে অফিসের এক কর্মচারী ভিতরে যেতে বলেছেন। এ নিয়ে কথাবার্তার এক পর্যায়ে মিরাজ খান ভিডিও ক্যামেরা বের করেন। এতে ক্ষিপ্ত হয়ে প্রকৌশলী এবিএম জালাল উদ্দিন লাঠি নিয়ে ওই সাংবিাদিকের দিকে তেড়ে আসেন। এক পর্যায়ে সাংবাদিক মিরাজ খান বাইরে এসে তার সহকর্মীদের ফোনে জানান এবং সাংবাদিকরা সেখানে ছুটে যান।

সাংবাদিকরা নির্বাহী প্রকৌশলীর কাছে বিষয়টি জানতে চাইলে এ নিয়ে গণমাধ্যমকর্মীদের সাথে বাকবিতন্ডার সৃষ্টি হয়। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে তাঁর হাতে থাকা লাঠি দিয়ে সাংবাদিকদের ওপর চড়াও হয়এবং লাঠি দিয়ে সাংবাদিকদের লক্ষ্য করে পেটাতে গেলে লাঠিটি কেড়ে নেয় গণমাধ্যমকর্মীরা। এসময় টেবিলের ওপর থাকা পেপার ওয়েট ও কলমদানি ছুড়ে মারেন সাংবাদিকদের ওপর। খবর শুনে পাশের অফিস থেকে পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন এবং সবাইকে নিবৃত করতে সক্ষম হন।

নড়াইল গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী এসএম গোলাম কাদের বলেন, নির্বাহী প্রকৌশলী এবিএম জালাল উদ্দিন দু’বার বাইপাস সার্জারি করেছেন। এ কারণে তিনি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ। অনাকাঙ্খিত ঘটনার জন্য তিনি আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন।
এ ব্যাপারে পরে পুলিশ সুপারের সভাকক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় ওই প্রকৌশলীর শারীরিক ও মানসিক অসুস্থ্যতার কথা জানতে পেরে সাংবাদিকরা মানবিক কারণে অনাকাঙ্খিত ওই ঘটনার ইতি টানেন।
সভায় পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনন্দ কুমার বিশ্বাস, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এসএম গোলাম কাদের, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, জেলা প্রেসক্লাবের সভাপতি খায়রুল আরেফিন রানা, নড়াইল কন্ঠের সম্পাদক কাজী হাফিজুর রহমানসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
(টিএআর/পিবি/জুন ১০,২০১৫)