স্পোর্টস ডেস্ক : বৃষ্টির কারণে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে সিরিজের একমাত্র টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে। এর আগে বুধবার বৃষ্টির কারণে খেলা সাময়িক বন্ধ থাকলেও পরে তা শুরু হয়।

বুধবার সাড়ে পাঁচ বছর পর বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলতে নেমে শেখর ধাওয়ানের সেঞ্চুরির উপর ভর করে প্রথম দিনটা নিজেদের করে নেয় সফরকারী ভারত। দিন শেষে ভারতের সংগ্রহ ছিল বিনা উইকেটে ২৩৯ রান। ধাওয়ান ১৫০ ও মুরালি বিজয় ৮৯ রান নিয়ে অপরাজিত আছেন।

এর আগে দীর্ঘ নয় বছর পর ফতুল্লায় শুরু হওয়া সিরিজের একমাত্র টেস্টে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে সফরকারী ভারত। আকাশে মেঘের ঘনঘটা থাকলেও শুরুতে বৃষ্টির দেখা মেলেনি। তবে আলো স্বল্পতায় শেষ পর্যন্ত খেলা শুরু হয় ফ্লাডলাইটের কৃত্রিম আলোয়। দুই উদ্বোধনী ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও মুরালি বিজয় দারুণ শুরু এনে দেয় দলকে। খেলার শুরুর দেড়ঘন্টা পর বৃষ্টিতে যখন খেলা বন্ধ হয় তখন ভারতের স্কোর দাঁড়ায় বিনা উইকেটে ১০৭।

বৃষ্টিতে চারঘন্টা বন্ধ থাকার পর আবারো খেলা শুরু হলে ভারত ঠিক যেখানে শেষ করেছিল,যেন সেখান থেকেই শুরু করেন দুই ওপেনার। বৃষ্টি শুরুর আগে তাইজুলের বলে ব্যক্তিগত ৭৪ রানে জীবন পাওয়া ধাওয়ান তুলে নেন তৃতীয় সেঞ্চুরি। ধাওয়ানের পাশাপাশি ফিফটি তুলে নেন অন্য ওপেনার মুরালি বিজয়ও।

আগামীকাল তৃতীয় দিনের খেলা সকাল সাড়ে নয়টায় শুরু হবে।

(ওএস/এএস/জুন ১১, ২০১৫)