বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বৃক্ষমেলার উদ্বোধন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আবু জাফর এর সভাপতিত্বে আয়োজিত বৃক্ষমেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলতাফ হোসেন, বিভাগীয় বন কর্মকতার্ মোঃ আমিনুল ইসলাম, পাল্পাউড বাগান বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোল্ল্যা রেজাউল করিম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু মারমাসহ বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর এমপি বলেন, দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরব দেশ এই শ্লোগানে সারাদেশে শুরু হয়েছে বৃক্ষ রোপন অভিযান। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ নিয়ে কাজ করে আন্তজাতিক ভাবে প্রসংশিত হয়েছেন। দিন বদলের বাংলাদেশ গড়তে হলে বৃক্ষরোপনের কোন বিকল্প নেই। পরিবেশের ভারসাম্য রক্ষা করার জন্য প্রত্যোকের ঘরের আঙ্গিনা, পতিত জমিসহ যেখানে খালী জায়গা রয়েছে সেখানে বৃক্ষ রোপন করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বনির্ভর বাংলাদেশ গড়ে তোলার জন্য প্রত্যেককে একটি করে গাছ লাগানোর আহবান জানান।

জেলা প্রশাসন, বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী এই বৃক্ষমেলার আয়োজন করে। বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত এবারের বৃক্ষমেলায় ১৫টি ষ্টল স্থান পেয়েছে। আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়ে আগামী ১৭ জুন পর্যন্ত চলবে বৃক্ষমেলা চলবে। এতে প্রত্যেক দিন সকাল ১০ হতে রাত ৮টা পর্যন্ত স্টল খোলা থাকবে।

(এএফবি/এএস/জুন ১১, ২০১৫)