কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কলাপাড়ায় ১৩ বছরের প্রতিবন্ধী শিশু ধর্ষণের ঘটনায় বিক্ষুব্ধ হয়েছে এলাকার মানুষ। শনিবার সকালে ধর্ষকের শাস্তির দাবিতে কলাপাড়া প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

“সমাজে প্রতিবন্ধী শিশুর নিরাপত্তা চাই, ধর্ষক নুর ইসলামের ফাঁসি চাই” দাবিতে বিভিন্ন সামাজিক ও মানবাধিকার সংগঠনের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়

মানববন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন প্রতিবন্ধী সংগঠনের সভাপতি মো. শহিদুল ইসলাম, মানবাধিকার কর্মী মর্জিনা বেগম, লাইলী বেগম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, যে নরপশুর কাছে প্রতিবন্ধী শিশুরা নিরাপদ নয়, সেই গ্রামের শতশত মা-বোন এখন তাদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। ধর্ষণ আতঙ্কে কন্যা শিশুদের একাকী স্কুলে পাঠাতে ভয় পাচ্ছে অভিভাবকরা। তাই তাঁদের নিরাপত্তার জন্য ধর্ষক নুর ইসলামকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য,পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের নীলগঞ্জ গ্রামে বিস্কুট ও চকলেট দেয়ার প্রলোভন দেখিয়ে দ্বিতীয় শ্রেণীর প্রতিবন্ধী স্কুল ছাত্রীকে ধর্ষণ করে একই এলাকার দোকানদার নুর ইসলাম।

গত ২৮ মে দুপুরে এ ঘটনায় ৩১ মে কলাপাড়ায় ধর্ষক নুর ইসলামকে আসামী করে মামলা দায়ের করেন শিশুটির পিতা। কিন্তু মামলা দায়েরের ১৩ দিনেও ধর্ষককে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

(এমকেআর/পিএস/জুন ১৩, ২০১৫)