লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগঞ্জে শিশু তুষার হত্যা মামলায় আসামী আলমগীর হোসেন ও আরিফুল ইসলাম নামে দুই সহোদরের যাবজ্জীবন সাজা দিয়েছে আদালত।

একই সাথে প্রত্যেকের ১ লাখ টাকা করে জরিমানা ও অন্য এক ধারায় দোষী সাব্যস্ত হওয়ায় অতিরিক্ত আরো ৫ বছর করে সাজা দেয়া হয়েছে তাদের।

মঙ্গলবার বিকালে লক্ষ্মীপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক আক্তার হোসেন এ সাজা দেন।

সাজা প্রাপ্তরা হলেন, জেলার রামগঞ্জ উপজেলার মধ্য বিঘা গ্রামের আব্দুর রহিমের দুই সন্তান।

নিহত তুষার স্থানীয় শেখপুর গ্রামের কালু মিয়ার ছেলে ও পূর্ব বিঘা আহমদিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ষষ্ঠ শ্রেণীর ছাত্র ছিল।

আদালত সূত্রে জানা যায়, স্থানীয় কালু মিয়ার শিশু সন্তান তুষারকে পাশ্ববর্তী আলমগীর হোসেন ও আরিফুল ইসলাম পূর্ব বিরোধের জের ধরে হত্যার পর ওই এলাকার একটি ঝিলে ফেলে রাখে। এমন অভিযোগে ঘটনার পরদিন ২৪ আগষ্ট নিহতের পিতা কালু মিয়া থানায় মামলা করেন। দীর্ঘ শুনানী শেষে আদালতের বিজ্ঞ বিচারক অভিযুক্ত দুই সহোদরকে এই সাজা প্রদান করেন।

সরকার পক্ষের আইনজীবী লক্ষ্মীপুর জজ কোর্টের পিপি এ্যাডভোকেট জসীম উদ্দিন জানান, রামগঞ্জের শিশু তুষার হত্যা মামলায় ৩০১ ধারায় দোষী প্রমাণিত হওয়ায় আলমগীর হোসেন ও আরিফুল ইসলাম নামে দুই সহোদরের যাবজ্জীবন সাজা দিয়েছে সিনিয়র জেলা ও জজ আদালত। একই সাথে প্রত্যেকের ১ লাখ টাকা করে জরিমানাসহ ২০১ ধারায় দোষী প্রমাণিত হওয়ায় অতিরিক্ত আরো ৫ বছর করে সাজা দেয়া হয়েছে তাদের।

এদিকে আসামী পক্ষের কোন আইনজীবী এ দিন কোর্টে উপস্থিত না থাকায় ও তাদের স্বজনদের মধ্যে কাউকে কোর্ট প্রাঙ্গণে না পাওয়ায় এই মামলার রায় সম্পর্কে তাদের কোন প্রতিক্রিয়া জানা যায়নি।

(এমআরএস/পিএস/জুন ১৬, ২০১৫)