জকিগঞ্জ প্রতিনিধি : জকিগঞ্জের মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ে কৃতি ছাত্র শিক্ষার্থী ও গর্বিত মা সমাবেশ এবং স্কুলের প্রাক্তন ছাত্র  ড. শরিফ আহমদ চৌধুরী ও কবি সিদ্দিক আহমদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার টিটন খীসা বলেছেন, বর্তমান গণতান্ত্রিক সরকার শিক্ষার মান উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্য বই পৌছে দিয়ে যুগান্তকারী উদাহরন সৃষ্ঠি করেছে। অতীতে কোন সরকার বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে পাঠ্য বই পৌছে দিতে পারেনি। এ সরকারের আমলে অসংখ্য স্কুল কলেজ মাদ্রাসার নতুন ভবন নির্মাণ হয়েছে। শিক্ষার্থীদের স্কুলে পাঠিয়েই অভিভাবকের দায়িত্ব শেষ নয়। নিয়মিত তার লেখা পড়ার খোজখবর নিতে হবে। শিক্ষক অভিভাবক ও শিক্ষার্থীদের সমন্বয়ে ফলাফলের মান উন্নয়ন করা সম্ভব উল্লেখ করে তিনি বলেন আজকের মেধাবীরাই আগামী দিনের ভবিষ্যৎ। এবারের এসএসসি পরীক্ষায় মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয় উপজেলার মধ্যে কৃত্বিপূর্ণ ফলাফল অর্জন করেছে। স্কুলের এই ফলাফলের অগ্রযাত্রা অব্যাহত থাকলে আগামীতে এ স্কুল জেলা পর্যায়ে মেধা তালিকায় স্থান পাবে।

আজ মঙ্গলবার স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি তোফায়েল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও শিক্ষিকা জোবেদা বেগমের পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক(চক্ষু) ডা. এমএ আজিজ চৌধুরী, সাহিত্যিক ও গবেষক অধ্যক্ষ কবি কালাম আজাদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি এমএ মালেক চৌধুরী, ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান সাজনা সুলতানা হক চৌধুরী, সমাজসেবা কর্মকর্তা দেবব্রত দাস, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুছ ছালাম, যুব উন্নয়ন কর্মকর্তা নূরুজ্জামান, স্কুলের প্রধান শিক্ষক মো. শাব্বির আহমদ, শিক্ষক এবিএম সানোয়ার হোসেন, রেজাউল করিম চৌধুরী নবেল, সাংবাদিক এখলাছুর রহমান, গর্বিত মা মাহফুজা বেগম, অভিবাবকগণের পক্ষে মঞ্জুরুল হামিদ চৌধুরী, ম্যানেজির কমিটির পক্ষে এখলাছুর রহমান শিকদার প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক রুনু কুমার দাস, ছাত্রদের পক্ষে সালমান হোসেন।

(এসপি/অ/জুন ১৬, ২০১৫)