স্পোর্টস ডেস্ক, ঢাকা : রিয়াল মাদ্রিদের ইতালিয়ান বস কার্লো আনচেলত্তি এমনিতে ক্রিশ্চিয়ানো রোনালদোর ইনজুরি শঙ্কাকে পাত্তাই দিতে চাইছেন না। কিন্তু আদতে বিষয়টি কি খুব হালকা! স্পেনের স্থানীয় গণমাধ্যমের ধারনা, আনচেলত্তি সম্ভবত রোনালদোর বাম পায়ের হাঁটুর ইনজুরির বিষয়টি আর সবার থেকে লুকাতে চাইছেন। মাটিচাপা দিতে চাইছেন তার ভয়কেও।

গত বুধবার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম পর্বে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছিলেন রোনালদো। ওই ম্যাচটিতে শেষ ১০ মিনিট খেলতে পারেননি সিআরসেভেন। শেষ পর্যন্ত ব্যথা কাতর মুখে মাঠ ছেড়েছিলেন পর্তুগাল ফুটবলের পোস্টার বয়। ফলশ্রুতিতে ব্রাজিলিয়ান তারকা ক্যাসিমিরো তার বদলে মাঠে নেমেছিলেন।


বৃহস্পতিবার রোনালদোর ইনজুরি নিয়ে আনচেলত্তি বলেন, ‘ক্রিশ্চিয়ানোর হাঁটুতে খুব হালকা একটা সমস্যা দেখা দিয়েছে। এটা নিয়ে আমি খুব বেশি চিন্তিত নই। বরং এটা কোন পর্যায়ে তা যাচাই করতে চাই আমরা। আর এজন্য অবশ্যই তাকে বিশ্রাম দিতে চাই। ভয় পেতে চাইনা।’ প্রসঙ্গত, বৃহস্পতিবার রিয়ালের টিমমেটদের সঙ্গে অনুশীলন করেননি রোনালদো। যা ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের ইনজুরি শঙ্কার সন্দেহকে আরো বাড়িয়ে দিচ্ছে।


রোনালদো এই মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে প্রায় ৩ হাজার ৬৬৪ মিনিট ফুটবল খেলেছেন। তাছাড়া জাতীয় দলের হয়ে খেলেছেন আরো ৪০০ মিনিটের মতো সময়। তখন সবমিলিয়ে তার প্লেয়িং টাইমরা ৪ হাজারে গিয়ে ঠেকে। কিন্তু এখনো স্প্যানিশ লিগের সাতটি ম্যাচ বাকি থাকা, চ্যাম্পিয়নস লিগের কঠিন পরীক্ষা দেয়া, কোপা ডেল রের ফাইনাল ও বিশ্বকাপ ফুটবল সামনে থাকায় রোনালদোর ইনজুরি নিয়ে ভাবতে হচ্ছে রিয়াল ভক্ত ও পর্তুগালকে।

(ওএস/পি/এপ্রিল ০৪,২০১৪)