শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : শাহজাদপুর উপজেলার চরকৈজুরী গ্রামের দিন মজুর ও ভ্যান চালক জয়নাল প্রামানিকের ছেলে শরিফুল ইসলাম অন্যের মুদি দোকানে কর্মচারী থেকে লেখাপড়া ও সংসার খরচ জুগিয়ে এ বছর কৈজুরী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এসএসসিতে গোল্ডেন জিপিএ- ৫ পেয়েছে। সে জেএসসিতেও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। তার এই সাফল্যে এলাকাবাসী খুশি হলেও পরিবারে নেমেছে এসেছে হতাশার ছায়া।

অর্থাভাবে তার একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। সে উচ্চ শিক্ষা গ্রহণ করে ডাক্তার হয়ে এলাকার হত দরিদ্র মানুষকে বিনামূল্যে সেবা দিতে চায়। এ লক্ষ্য নিয়ে গভীর রাত জেগে কুপির আলোয় ভাংগা ছাপড়া ঘরে লেখাপড়া করে এই অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

এখন অর্থাভাবে তার লেখাপড়া বন্ধ হবার উপক্রম হয়ে পড়েছে। চার ভাই বোনের সংসার টানতে তার বাবা জয়নাল প্রামানিক দিন মজুরি ও ভ্যান চালায়। মা কোহিনুর বেগম চরকায় সূতা বুনে কোনমতে জীবন ধারণ করে। তাদের পক্ষে লেখাপড়ার খরচ যোগানো দূরহ হয়ে পড়েছে। সহৃদয় ব্যক্তি ও প্রতিষ্ঠানে সহযোগিতা পেলে তার লেখাপড়ার পথ সুগম হবে এবং বাবা-মা সহ এলাকাবাসীর মুখ উজ্জ্বল করবে।

(এআরপি/এএস/জুন ১৭, ২০১৫)