নারায়ণগঞ্জ প্রতিনিধি : আগামী ২০৩০ সালের মধ্যে পৃথিবীর ইতিহাসে সোনারগাঁও হবে পর্যটন কেন্দ্রের এক মডেল বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার সকালে সোনারগাঁওয়ে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এসময় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের (সোনারগাঁও জাদুঘর হিসেবে পরিচিত) কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

মেনন বলেন, ইতোমধ্যে সোনারগাঁও-এর প্রত্মত‍াত্ত্বিক স্থাপনাগুলোর সংস্কার কাজের পরিকল্পনা নেওয়া হয়েছে। এর মধ্যে সোনারগাঁ জাদুঘরের পাশাপাশি পানাম নগরী প‍ুনঃসংস্কার, গোয়ালদী শাহী মসজিদ, বন্দর উপজেলার হিন্দুদের তীর্থস্থান লাঙ্গলবন্দে তীর্থযাত্রীদের থাকার জন্য আধুনিক হোটেল নির্মাণ করা হবে। এসব কাজ শেষ হলে আগামী ২০৩০ সালের মধ্যে পৃথিবীর ইতিহাসে সোনারগাঁও হবে পর্যটন কেন্দ্রের মডেল।

এর আগে ঐতিহাসিক সরদার বাড়ি ও পানাম নগরী পরিদর্শন করেন রাশেদ খান মেনন।

মতবিনিময় সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক আনিসুর ইসলাম মিঞা, জেলা পুলিশ সুপার ড. খন্দকার মুহিদউদ্দিন, বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপ, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসের ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/জুন ১৮, ২০১৫)