খুলনা প্রতিনিধি : মহানগরীর সৌন্দর্য বৃদ্ধির লক্ষ্যে খুলনার ইতিহাস-ঐতিহ্য তুলে ধরে দৃষ্টিনন্দন ভাস্কর্য নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। লিনিয়র পার্কসহ নগরীর গুরুত্বপূর্ণ স্থানসমূহে ভাস্কর্যগুলি স্থাপন করা হবে।

রোববার বিকেল ৪টায় নগর ভবনের সভাকক্ষে খুলনা সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামানের সভাপতিত্বে এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় মেয়র এ কথা বলেন।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র আরও বলেন, খুলনার ইতিহাস-ঐতিহ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে এবং আগামি প্রজন্মের কাছে সমুন্নত রাখতে ভাস্কর্য একটি অনন্য মাধ্যম। এছাড়া ভাস্কর্য সৌন্দর্য পিপাসু মানুষের আকাঙ্খার প্রতিফলন ঘটানোর পাশাপাশি নগরীর সৌন্দর্যও বৃদ্ধি করে থাকে। সিটি মেয়র চিত্তবিনোদনের জন্য লিনিয়ার পার্ককে নতুন আঙ্গিকে গড়ে তোলার ইচ্ছা ব্যক্ত করেন এবং সড়ক দ্বীপগুলো বর্ণিল লতাগুল্মে শোভিত করার পরামর্শ দেন।

সভায় অন্যদের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের পরিচালক ড. মো. আমিরুল মোমেনিন চৌধুরী, খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হান্নান বিশ্বাস, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মো. নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, চীফ প্লানিং অফিসার আবির-উল-জব্বার, স্থপতি রেজবিনা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর পর বিকেল ৫টায় সিটি মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান নগর ভবনে কেসিসির আইটি বিষয়ক টেকনিক্যাল কমিটির প্রথম সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। তিনি কেসিসির সেবা নগরবাসীর দোরগোড়ায় পৌঁছে দিতে তথ্য প্রযুক্তি ব্যবহারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ও টেকনিক্যাল কমিটির আহবায়ক মো. আব্দুল হান্নান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে কমিটির সদস্য ও যশোর জেলা প্রশাসক মো. মোস্তাফিজুর রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক এস কে আলমগীর হোসেন, নেভিগেশন বিডি লিঃ ঢাকার চীফ টেকনিক্যাল অফিসার জাহিদ হোসেন চৌধুরী, কেসিসির নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন শেখ, চীফ প্লানিং অফিসার আবির-উল-জব্বার, আইটি ম্যানেজার শেখ হাসান হাসিবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এস/মে ১৮, ২০১৪)