বগুড়া প্রতিনিধি : বগুড়ার সারিয়াকান্দী উপজেলায় বাঙালি নদীতে ডুবে তাজ (২০) ও রিফাত (১৬) নামে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। একই ঘটনায় আহত হয়েছেন আরো ৩ জন।

রবিবার বেলা ৩টার দিকে বগুড়া শহরের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। শিক্ষার্থীরা একে অপরের মামাতো, ফুফাতো ও খালাতো ভাই।

এর মধ্যে বগুড়ার শেরপুর শেরুয়া বটতলা এলাকার মাজেদ আলীর ছেলে বুয়েটের প্রথম বর্ষের ছাত্র তাজ (২০) এবং ঢাকার মিরপুরের কচুক্ষেত এলাকার মোহাম্মদ মানিকের ছেলে গ্রিন কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র রিফাত (১৬)।

আহতরা হলেন, রিভাতের বোন ঢাকার ইডেন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী রিজা আক্তার (১৮), নাটোর মহিলা কলেজের বিএ দ্বিতীয় বর্ষের ছাত্রী শ্যামা খাতুন (২২) ও বগুড়া সরকারি আজিজুল হক কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র বাবু (২০)।

সারিয়াকান্দী ভেলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম জানান, দুর্ঘটনার শিকার সবাই ঘনিষ্ট আত্মীয়। তারা তাদের নানি ও দাদি বাড়িতে বেড়াতে এসেছিলেন। দুপুর ২টার দিকে ৫ শিক্ষার্থী ভেলাবাড়ী গ্রামের বাঙালি নদীর বালুর ঘাট এলাকায় গোসল করতে নামে। এ সময় হঠাৎ করে পানির নিচে বালুর গর্তে আটকে যান তারা।

সঙ্গে সঙ্গে চিৎকার দিলে ঘটনাস্থলের অদূরে অবস্থানরত ইউপি সদস্য ও রিফাত-রিজার মামা লিটনসহ প্রত্যক্ষদর্শীরা এগিয়ে এসে ৫ শিক্ষার্থীকে উদ্ধার করেন। পরে স্বজনরা তাদের উদ্ধার করে দ্রুত বগুড়া শহরের ডক্টরস ক্লিনিকে ভর্তি করলে বিকেল ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় রিফাত ও তাজের মৃত্যু হয়।

সারিয়াকান্দী থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ নয়ন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, সারিয়াকান্দী সদর থেকে ঘটনাস্থলের দূরত্ব প্রায় ৩৫ কিলোমিটার হওয়ায় শিক্ষার্থীদের দ্রুত উন্নত চিকি‍ৎসা দেওয়া সম্ভব হয়নি।

(ওএস/এস/মে ১৮, ২০১৪)