নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রাম থেকে সোয়া কোটি টাকার নকল গোল্ডলিফ সিগারেটসহ আব্দুর রহিম ও আব্দুস সালাম নামে ২ জনকে আটক করেছে র‌্যাব-৫।

শনিবার দুপুরে র‌্যাব-৫ এর একটি দল বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকায় স্থানীয় পল্লী চিকিৎসক আব্দুর রহিমের বাড়িতে অভিযান চালায়। অভিযানকালে ওই বাড়ি থেকে প্রায় সোয়া কোটি টাকার নকল গোল্ডলিফ সিগারেট উদ্ধার করা হয়।

পরে ভ্রাম্যমান আদালতে সোর্পদ করা হলে বিচারক সহকারী কমিশনার (ভূমি) জাহিদ নেওয়াজ তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদন্ডাদেশ প্রদান করেন।

র‌্যাব-৫ এর বাগমারা ক্যাম্পের কমান্ডার জামাল আল নাসের জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল মহিষভাঙ্গা এলাকার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়ক সংলগ্ন ডা. আব্দুর রহিমের ভাড়া দেয়া বাড়িতে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে গোল্ডলিফ ব্র্যান্ডের ১ কোটি ১৭ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ৯৮ হাজার প্যাকেট নকল সিগারেট জব্দ করে। এছাড়া আরো ৮ লাখ টাকা মূল্যের বিপুল পরিমাণ মালামাল, সিগারেট তৈরীর মেশিন ও লেবেল উদ্ধার করা হয়। এগুলো তৈরী ও বাজারজাত করার অভিযোগে বাড়ির মালিক পল্লী চিকিৎসক আব্দুর রহিম ও হারোয়া গ্রামের চাঁদ আলীর ছেলে আব্দুল সালাম (৪০) কে আটক করা হয়।

আব্দুস সালাম নিজেকে এ কারখানার ম্যানেজার পরিচয় দিয়ে দীর্ঘদিন থেকে নকল সিগারেট তৈরী করে আসছিল বলে স্বীকার করে।

পরে সেখানে ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) জাহিদ নেওয়াজ প্রত্যেককে এক লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করেন। পরে উদ্ধারকৃত মালামালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়।

(এমআর/পিএস/জুন ২০, ২০১৫)