মেষ (মার্চ ২১ - এপ্রিল ১৯): মেষের জাতক জাতিকার মনকে আজ জোরপূর্বক প্রশান্ত রাখতে হবে। নানা বিঘ্ন এসে মন খারাপ করিয়ে দিতে চাইবে, কাজকর্মে পিছিয়ে দিতে চাইবে। যেটুকু সাহসের অভাবে ভালোবাসা যাচ্ছিল না, সেটুকু সাহস আজ অর্জিত হবে। অর্থসংক্রান্ত দুর্ভাবনায় পড়বার কারণ নেই, অর্থযোগ উত্তম।  

বৃষ (এপ্রিল ২০ - মে ২০): চোখের দেখা আর মনের দেখার পার্থক্য বুঝতে হবে। সব সময়কার হাসিখুশি ভাবটুকু বজায় রাখার মতো আনন্দের কিছু আজ নাও ঘটতে পারে। পরিবারের ঘনিষ্টজনের কাছ থেকে আসতে পারে অপ্রত্যাশিত আঘাত। তবে অরিগণ আজ সুবিধে করতে পারবে না, শত্রুরা হবে কুপোকাত, বুদ্ধির ছুরিতে। অর্থভাগ্য শুভ।

মিথুন (মে ২১ - জুন ২০): যে স্মৃতিকাতরতা আপনার ক্যালরি খুইয়ে দিচ্ছে বলে মনে করছেন, তা কিন্তু আপনাকে আরও চাঙ্গা করে তুলছে মনের গভীরে। পুরনো বন্ধুদের সঙ্গে দেখা হলে কোনো উপহার পেতে পারেন। নতুন বন্ধুদের ব্যাপারে আরও সাবধানতা অবলম্বন করুন। কর্মক্ষেত্রে আপনার নতুন কোনো পরিকল্পনা সাফল্যের মুখ দেখবে। অর্থভাগ্য মন্দঅতি।

কর্কট (জুন ২১ - জুলাই ২২): সৃজনশীল কাজে জীবন ঢেলে দিলে শেষটায় তার ফল মিলবেই। নতুন কিছু সৃষ্টির কর্কট অভ্যস্ত। বর্তমান আলস্য, সে আনন্দের অভ্যাসকে ধ্বংস করে দিতে চলেছে। কর্কটের জন্যে প্রেমজনিত সদুপদেশ। তীব্র ভালোবাসার এক ধরনের বিচিত্র অহঙ্কার আছে। সে অহঙ্কার অর্জন করার পরামর্শ দেয়া যাচ্ছে। নতুন কর্মক্ষেত্রের সন্ধান করুন। আজীবন কম্প্রোমাইজ না করা এ মনটাকে নিয়ে বড্ড অসুবিধে আপনার।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): শত্রুর বিপক্ষে সিংহের নীরবতা আজ শক্ত এবং দাঁতভাঙা কোনো জবাবের সমান। ভালো কাজে যদি যথেষ্ট স্বীকৃতি না মেলে, তাতে সিংহের মন দমে যায় সবচাইতে বেশি। আর যদি স্বীকৃতি মেলে তো সিংহের চেয়ে ভালো ফল আর কেউ দিতে পারে না সচরাচর। সিংহকে বলা যাচ্ছে, এটা কিন্তু এক ধরনের দুর্বলতা। আখেরে ক্ষতিকর। কর্মক্ষেত্রে কাজের স্পৃহা আনতে রীতিমতো যুদ্ধ করতে হবে। অর্থ আজ দূরের সাদা মেঘ। দেখা যাবে, ধরা যাবে না।

কন্যা (আগস্ট ২৩ - সেপ্টেম্বর ২২): কন্যাকে আজ বন্ধুত্বের জন্যে বড় ধরনের ত্যাগ স্বীকার করতে হতে পারে। দীর্ঘ একাকী জীবনের শিগগিরই অবসান ঘটতে যাচ্ছে। তার টুকটাক আভাস মিলবে আজ। নতুন কর্মক্ষেত্র হয়ত হাতছানি দিয়ে ডাকছে। কিন্তু আবার ভেবে দেখাটাও খুব গুরুত্বপূর্ণ। যথেষ্ট অর্থ মিলছে না। ব্যাপারটা ক্লান্ত করছে। কিন্তু দ্রুতই তার অবসান ঘটবে।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): সকাল সকাল চাকরিতে পদোন্নতির সংবাদ পেয়ে আজ বিছানা ছাড়বেন। পাওনা টাকার অধিকাংশই আজ হাতে পেয়ে যাবেন। প্রেমের সম্পর্ক বিয়ের দিকে গড়াতে পারে। নিজের পছন্দ আর রুচির প্রতি বিশ্বাস রাখুন। ব্যবসায়িদের জন্য দিনটি শুভ। প্রযুক্তি ব্যবসায়িরা ব্যবসায়ের কাজে দেশের বাইরে যেতে পারেন। শারীরিক অবস্থা ভালো থাকবে। বন্ধুদের সঙ্গে সময় দিন।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১): আপনার গ্রহ বলছে দূরে কোথাও গমনে অনিষ্ট হওয়ার সুযোগ আছে। একান্ত কাছের মানুষ ছাড়া আজ কারো কথায় প্রভাবিত হয়ে সিদ্ধান্ত নেবেন না। ব্যবসায়ে আজ মন নয় বরংচ বুদ্ধি দিয়ে বিনিয়োগের চিন্তা করুন। পথে সাবধানে চলাফেরা করবেন। দূরের যাত্রা শুভ নয়। শিক্ষার্থীদের জন্য স্বাভাবিক দিন। প্রেমিকার মন জুগিয়ে চলার চেয়ে নিজের মন যা চায় তাই করুন। কারণ অভিনয়ের ফলাফল বেশিদিন ভালো থাকে না।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): অর্থকষ্টের কোনো আশঙ্কা নেই। তবু ধার দেয়া থেকে সাবধান থাকাই ভালো। দুপুর নাগাদ কিছু সুসংবাদ পাবেন। তবে অফিসে পদোন্নতির বিষয়টি এখনো নিষ্পত্তি হয়নি। নিজের সমস্যা অন্যকে দিয়ে না মিটিয়ে নিজেই মেটানো বুদ্ধিমানের কাজ। দাম্পত্য জীবন ভালো কাটবে। অর্থ উপার্জনের নতুন উৎসের সন্ধান পেতে পারেন। স্ত্রীর শারীরিক অবস্থা ভালো নাও যেতে পারে। সন্তানদের কেউ বিদেশ যাত্রা করতে পারে।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): সকালে বাসা থেকে বের হওয়ার সময় পকেটে হাত দিয়ে দেখুন সব ঠিক আছে কি না। অফিসে আজ বিশেষ কোনো ফাইল নিয়ে যাওয়ার কথা আপনার। আজ একদিকে যেমন হাতাশা অন্যদিকে বিপদের দিন। ঘরে বাইরে আজ বিপদ। বাতের বেদনায় কষ্ট পাবেন। তবে বড় দুর্ঘটনা ছোটো কিছুর ওপর দিয়ে যাওয়ার সম্ভাবনা আছে। স্নায়বিক সমস্যায় ভুগবেন। নির্দিষ্ট কোনো মানুষের কারণে আপনি ক্ষতিগ্রস্ত হতে পারেন। তাই আজ সকাল হতেই বাড়তি সতর্কতা অবলম্বন করুন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): প্রেমে মনোমালিন্য ছাড়া আজ আপনার অন্যান্য দিনের মতোই কাটবে। উপরি হিসেবে পরিবারের কারোর শারীরিক সমস্যা হতে পারে। শিক্ষার্থীদের কেউ বৃত্তি পেয়ে দেশের বাইরে যাওয়ার সুযোগ পেতে পারেন। যাদের লৌহজাত সামগ্রীর ব্যবসা আছে তাদের জন্য শুভ দিন। বুদ্ধিমত্তা আর দূরদৃষ্টিশক্তির ওপর ভরসা রাখুন। কারণ এই দুটোই আপনাকে সামনে এগিয়ে নেবে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): অর্থ সমাগমে কোনো বাধা নেই আজ। ব্যবসায়িদের লাভ বেশি হবে। ঘরে শান্তি বিরাজ করবে। শরীরও ঠিক থাকবে। আজ আপনার সবকিছু ঠিকঠাক। তারপরেও বাসা থেকে বের হওয়ার সময় যতটা সম্ভব সতর্ক থাকাই ভালো। শিক্ষার্থীদের ভালো ফলাফলে পিতা-মাতা গর্বিত হবেন। সন্ধ্যে নাগাদ বাড়িতে অনাকাঙ্ক্ষিত কিছু মানুষ আসতে পারে।