চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা শরিফুল ইসলাম মিল্টনকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাত ৮টার দিকে দামুড়হুদা উপজেলা শহরের গুলশানপাড়ায় তার নিজ বাড়ি থেকে সাদা পোশাকধারী একদল পুলিশ তাকে গ্রেফতার করে।

এ সময় তার বাড়ি থেকে দুটি শাটারগান, ৪ রাউন্ড গুলি, ৪টি ককটেল ও প্রচুর জিহাদী বই উদ্ধার করেছে বলে দাবি করেছে পুলিশ।

গ্রেফতারকৃত শরিফুল ইসলাম মিল্টন দামুড়হুদা উপজেলার গুলশানপাড়ার আনছার আলীর ছেলে। তিনি দামুড়হুদা সদর ইউনয়ন পরিষদের জামায়াতের আমির ও স্থানীয় আব্দুল ওদুদ শাহ কলেজের সহকারী অধ্যাপক বলে জানা গেছে।

পুলিশ জানায়, দামুড়হুদা উপজেলা শহরে নাশকতা সৃষ্টির জন্য দলীয় নেতা-কর্মীদের নিয়ে গোপন বৈঠক করছে এমন খবরের ভিত্তিতে রবিবার রাতে ওই জামায়াত নেতার বাড়িতে অভিযান চালানো হয়। পুলিশী অভিযান টের পেয়ে বৈঠক করা অন্য সহযোগীরা পালিয়ে গেলেও পুলিশের হাতে ধরা পড়েন মিল্টন। এ ব্যাপারে দামুড়হুদা থানার অফিসার ইনচার্জ (ওসি) শিকদার মশিউর জানান, আটককৃত শরিফুল ইসলাম মিল্টন শিবির কর্মী রফিকুল ইসলাম হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

এদিকে, চুয়াডাঙ্গা জেলা জামায়াতের সহকারী সেক্রটারী জেনারেল মাওঃ রুহুল আমিন জানান, ষড়যন্ত্র করে জামায়াত নেতা মিল্টনকে গ্রেফতার করা হয়েছে। তিনি জানান, রাতের নামাজ পড়া অবস্থায় মিল্টনকে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

অস্ত্র,গুলি, বোমা ও জিহাদী বই প্রসঙ্গে তিনি বলেন, এগুলো পুলিশের সাজানো নাটক।

(এইচআর/মে ১৯, ২০১৪)