দুর্গাপুর(নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোণার দুর্গাপুরে ট্রাকে পেট্রোল বোমা হামলার মামলায় বিএনপির সভাপতি মোঃ জহিরুল আলম ভূইয়া ও সাধারণ সম্পাদক আঃ আউয়ালসহ ১৮ জনের জামিন মঞ্জুর করেছেন বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট  আদালত।

অপরদিকে ঝাঞ্জাইলে গত ১৫ মার্চ ২০১৫ইং বোমা হামলার মামলায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ আনোয়ার হোসেন আসাদ, মোঃ ইউসুফ খাঁন, মোঃ সবুজ খাঁন ও বিপুল খাঁনকে বিজ্ঞ আদালত জামিন মঞ্জুর না করে নেত্রকোনা জেল হাজতে প্রেরণ করেন মঙ্গলবার। উল্লেখ্য গত ১১ ফেব্রুয়ারি দুর্গাপুর থানা পুলিশ বাদী হয়ে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য,বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মামলার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামালসহ ৪০ জনকে আসামী করে মামলা দায়ের করেন। ২১ জুন রবিবার হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ব্যারিস্টার কায়সার কামাল বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক মোঃ হারুন অর রশিদ তাদের জামিন মঞ্জুর করেন।
আসামী পক্ষের আইনজীবী এড্ভোকেট মোঃ আবু সিদ্দিক আনোয়ারী জানান, চলমান সরকার বিরোধী আন্দোলন চলাকালে ১০ ফেব্রুয়ারি রাতে নেত্রকোণার দূর্গাপুরে ট্রাকে প্রেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে।
দুর্গাপুর উপজেলার বিএনপির সাবেক সভাপতি ইমাম হাসান আবু চাঁন ও সাবেক পৌর মেয়র শুভেন্দু সরকার পিন্টু সহ দূর্গাপুর ও কলমাকান্দা উপজেলা বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী আদালত প্রাঙ্গণে উপস্থিত ছিলেন।
(এনএস/পিবি/জুন ২৩,২০১৫)