দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ধনাঢ্য ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব এম,এ, কুদ্দুসের বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসের অভিযোগ এনে কোতয়ালী থানায় মামলা করেছে তার পুত্র সারোয়ার আসফাক আহমেদ। মামলায় বাদি আরো ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০/১২ জনকে আসামী করেছে। মামলা নং ৩৯। তাং- ১৯/৬/১৫।

মামলায় অভিযোগ করা হয়, গত ১৮ জুন তার নিজস্ব অটো রাইস মিল সংলগ্ন গরুর ফার্মের প্রাচীর নির্মানের সময় এম,এ, কুদ্দুস (৭৫), তার পুত্র সারোয়ার সাহেদ সোহেল লিটু (৪৭) ও সারোয়ার তানভীর আহম্মেদ লিপু (৪৫), আবুল হোসেন (৪০), সহ আরো অজ্ঞাত ১০/১২ জন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে প্রাচীর নির্মানে বাধা দেয় এবং ১০ লাখ টাকা চাঁদা দাবী করে।

চাঁদা পরিশোধ না করলে প্রাচীর নির্মান করতে দেয়া হবেনা বলে হুমকি দেয়। ঘটনার সময় বাদির পুত্র সারোয়ার রুশদীর উপরও হামলা করা হয়। গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হামলার পর আসামীরা চাঁদার টাকা না দিলে মিল ও গরুর ফার্ম বন্ধের হুমকি দিয়ে চলে যায়। পরে মামলার বাদী ১৪৩/৪৪৭/৩২৩/৩২৬/৩০৭/৩৮৫/৫০৬ দঃ বিধিতে কোতয়ালী থানায় মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শ্যামল দত্ত জানান, বিষয়টি তদন্তাধীন রয়েছে। আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এবিষয়ে আলহাজ্ব এম,এ, কুদ্দুস এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমার জৈষ্ঠ্য সন্তান আমার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছে, এই বৃদ্ধ বয়সে এই লজ্জার কথা কাকে বলবো এবং আমার কিছু বলার নেই।


(এটি/এসসি/জুন২৩,২০১৫)