স্পোর্টস ডেস্ক, ঢাকা : বাংলাদেশে হবে না আসন্ন আইপিএলের কোনো ম্যাচ। আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ড। তাতে ভেন্যু হিসেবে বাংলাদেশের নাম নেই। এর আগে বাংলাদেশে আইপিএল অনুষ্ঠিত হওয়া জোর গুঞ্জন শোনা গেলেও, তা আর হচ্ছে না।

সংশয় ছিলো ভারতে লোকসভা ভোটের জন্য ১২ মে'র আগে ম্যাচ হওয়া নিয়ে। আইপিএল সূচি থেকে জানা গেছে, ১৬ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত আরব আমিরাতে এ আসরের প্রথম ২০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর বাকি ৪০টি অনুষ্ঠিত হবে ভারতে।


ভারতে মে মাসের ৭ এবং ১২ তারিখ ভোট গ্রহন চলবে। ওই দুই দিনের পাশাপাশি ১লা মে এবং ১৬ মে ভোটের ফলাফল প্রকাশের দিনেও কোনও ম্যাচ রাখা হয়নি। রাঁচি, মুম্বাই, দিল্লি, ব্যাঙ্গালুরু, আমেদাবাদ, কটক, হায়দরাবাদ, কলকাতা, চেন্নাই এবং মোহালি, ভারতের এই দশটা শহরে আইপিএল সেভেনের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে।


২ মে রাচিতে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স ম্যাচ দিয়েই ভারতে টুর্নামেন্টের দ্বিতীয় পর্যায় শুরু হবে। কলকাতায় প্রথম ম্যাচ আগামী ১৪ মে। সেদিন আইপিএল-৬ চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে নাইট রাইডার্স।


উল্লেখ্য, কিছু দিন আগে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে আইপিএলের সম্ভাব্য ভেন্যু হিসেবে বাংলাদেশ সফর করে গিয়েছিলেন একদল প্রতিনিধি। এরপরই মূলত বাংলাদেশে আইপিএল অনুষ্ঠিত হওয়ার জোর সম্ভাবনা দেখা দিয়েছিলো।

(ওএস/পি/এপ্রিল ০৪,২০১৪)